কালীপুজোর আগেই বাজারে! সবাইকে চমকে দিয়ে Xiaomi 14 সিরিজের লঞ্চের তারিখ ফাঁস

Avatar

Published on:

Xiaomi 14 Series Launch Date

বিগত বেশ ক’মাস ধরেই শাওমির পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা চলছে।Xiaomi 14 সিরিজ গত ডিসেম্বরে লঞ্চ হওয়া পূর্বসূরি Xiaomi 13 লাইনআপের তুলনায় বেশ তাড়াতাড়িই বাজারে পা রাখবে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে, Qualcomm Snapdragon 8 Gen 3 চিপ পরিচালিত প্রথম স্মার্টফোন হবে এটি। যেহেতু এই ফ্ল্যাগশিপ মোবাইল প্রসেসরটি অক্টোবরের শেষে উন্মোচিত হতে চলেছে, তাই শাওমির প্রিমিয়াম হ্যান্ডসেটগুলি নভেম্বরের মধ্যেই লঞ্চ হওয়ার প্রবল সম্ভাবনা। তবে এখন সে সব জল্পনা উড়িয় একাধিক সূত্র মারফৎ দাবি করা হয়েছে যে, অক্টোবরেই Xiaomi 14 সিরিজ অফিশিয়ালি লঞ্চ হতে চলেছে।

Xiaomi 14 লঞ্চ হতে পারে অক্টোবরের শেষেই

আইটিহোম-এর প্রতিবেদন থেকে জানা গিয়েছে, চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো-এ বেশ কয়েকজন ব্লগার দাবি করেছেন যে, শাওমি ১৪ সিরিজ আগামী ২৭ অক্টোবর লঞ্চ হবে। এমনকি শাওমি স্টোরের এক কর্মচারীও এই একই কথা জানিয়েছেন। একথা সত্যি হলে শাওমিরর ফ্ল্যাগশিপ স্মার্টফোন কোয়ালকমের স্ন্যাপড্রাগন সামিট ২০২৩ (Qualcomm Snapdragon Summit 2023)-এর পরের দিনই উন্মোচিত হবে৷ জানিয়ে রাখি, স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপের লঞ্চ উপলক্ষ্যে কোয়ালকমের সম্মেলনটি আগামী ২৪ থেকে ২৬ অক্টোবর হাওয়াইতে অনুষ্ঠিত হবে৷

যেটুকু খবর, আপকামিং শাওমি ১৪ সিরিজে স্ট্যান্ডার্ড শাওমি ১৪, শাওমি ১৪ প্রো এবং শাওমি ১৪ আল্ট্রা – এই তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে। তবে, এর মধ্যে শুধুমাত্র স্ট্যান্ডার্ড এবং প্রো মডেল দুটি এ বছর লঞ্চ করা হবে। আর আল্ট্রা মডেলটি তার পূর্বসূরির মতোই আগামী বছর বাজারে পা রাখবে। এই হ্যান্ডসেটগুলি নতুন ডিজাইন অফার করতে চলেছে। এমনকি প্রো ভ্যারিয়েন্টের ফোন কেসের ছবিও সম্প্রতি সামনে এসেছে, যা ডিজাইনের পরিবর্তন নিশ্চিত করে।

জানিয়ে রাখি, Xiaomi 14 এবং Xiaomi 14 Pro যথাক্রমে 23127PN0CC এবং 23116PN5BC মডেল নম্বর বহন করে। এগুলি সম্প্রতি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) এবং টেনা (TENAA) দ্বারা অনুমোদিত হয়েছে। উভয় ফোনই তিনটি ভিন্ন ফোকাল লেন্থ সহ লাইকা (Leica)-টিউনড ক্যামেরার সাথে আসবে। iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max-এর মতো Xiaomi 14 Pro-তে টাইটানিয়াম ফ্রেম এবং স্যাটেলাইট কানেক্টিভিটি ফিচার থাকবে বলেও শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥