HomeMobilesLeica ক্যামেরার সবচেয়ে সস্তা ফোন! 12 জুন ভারতে লঞ্চের আগেই Xiaomi 14...

Leica ক্যামেরার সবচেয়ে সস্তা ফোন! 12 জুন ভারতে লঞ্চের আগেই Xiaomi 14 Civi-র দাম ফাঁস

Xiaomi 14 Civi আগামীকালই আসছে ভারতীয় বাজারে। এই ফোনটি আসলে চীনে লঞ্চ হওয়া Xiaomi Civi 4 Pro ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ। তাই স্পেসিফিকেশনের আভাস আগেই পাওয়া গিয়েছিল, লঞ্চের একদিন আগে এখন Xiaomi 14 Civi ফোনের দাম জানা গেল।

Xiaomi 14 লাইনআপের একটি নতুন সংযোজন হিসেবে Xiaomi 14 Civi স্মার্টফোনটি আগামীকাল (১২ জুন) ভারতে লঞ্চ হতে চলেছে। এই ফোনটি আসলে চীনে লঞ্চ হওয়া Xiaomi Civi 4 Pro ফোনের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে এবং এতে লাইকা (Leica)-ব্র্যান্ডের ক্যামেরা, Snapdragon 8s Gen 3 প্রসেসর এবং ১০-বিট অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের মতো বৈশিষ্ট্য রয়েছে। শাওমি আনুষ্ঠানিকভাবে ফোনের এই স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে, তবে দামটি এখনও পর্যন্ত অজানাই রয়ে গেছে। লঞ্চের একদিন আগে এখন এক টিপস্টারের সৌজন্যে Xiaomi 14 Civi ফোনের দাম প্রকাশ্যে এসেছে। চলুন এটি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Xiaomi 14 Civi ফোনের দাম

টিপস্টার অভিষেক যাদব মতে, ভারতের বাজারে শাওমি ১৪ সিভি ফোনের বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হবে ৪৩,০০০ টাকা। হ্যান্ডসেটটি উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ মডেলে উপলব্ধ বলেও শোনা যাচ্ছে। ফাঁস হওয়া মূল্য দেখে বোঝা যাচ্ছে যে কৌশলগতভাবে শাওমি ১৪ সিভি ফোনটি ফ্ল্যাগশিপ শাওমি ১৪ মডেলের নীচে অবস্থান করবে, যার দাম এদেশে ৬৯,৯৯৯ টাকা থেকে শুরু হয়।

শাওমি ১৪ সিভি মডেলের জন্য একটি প্রোমোশনাল পোস্টারও অনলাইনে প্রকাশিত হয়েছে, যা প্রকাশ করেছে যে ফোনটি ভারতে ২০ জুন বিক্রির জন্য উপলব্ধ হবে। সাথে রয়েছে অতিরিক্ত অফার, যেমন ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ব্যাঙ্ক ডিসকাউন্ট, ৩,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস, শাওমি ইজি ফাইন্যান্সিং, এবং ২,৩৮৯ টাকা থেকে মাসিক ইএমআই (EMI) বিকল্পগুলি।

Xiaomi 14 Civi: স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Xiaomi 14 Civi ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬৮ বিলিয়নের অধিক কালার, এইচডিআর১০+, ডলবি ভিশন এবং গরিলা গ্লাস ভিকটাস ২ এর সুরক্ষা সহ কোয়াড-কার্ভড ১.৫কে অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। ফোনটিতে Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরটি ব্যবহার করা হবে, যা ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ক্যামেরার ক্ষেত্রে, Xiaomi 14 Civi ফোনের রিয়ার প্যানেলে ২৫ মিলিমিটার সিনেমাটিক এইচডিআর সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের লাইকা সামিলাক্স লেন্স, ২x জুম সহ ৫০ মেগাপিক্সেলের লাইকা ৫০ মিমি পোর্ট্রেট টেলিফোটো লেন্স এবং ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেলের লাইকা আল্ট্রাওয়াইড লেন্স উপস্থিত থাকবে। আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডুয়েল ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 14 Civi হ্যান্ডসেটটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৪,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। এছাড়াও, এটি ডলবি অ্যাটমোস, স্টেরিও স্পিকার, আইপি৬৮ (IP68) ধুলো এবং জল প্রতিরোধী রেটিং প্রাপ্ত চ্যাসিস অফার করবে। এই শাওমি ফোনটি হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলবে এবং এটি সবুজ, কালো এবং নীলের মতো কালার অপশনগুলিতে পাওয়া যাবে।

RELATED ARTICLES

Most Popular