HomeMobilesLeica ক্যামেরার Xiaomi 14 ফোন কিনতে কত খরচ হবে, লঞ্চের আগেই দাম...

Leica ক্যামেরার Xiaomi 14 ফোন কিনতে কত খরচ হবে, লঞ্চের আগেই দাম ফাঁস

গত মাসের শেষ সপ্তাহে বিশ্বব্যাপী লঞ্চ হয়েছিল Xiaomi 14। আবার আগামী ৭ই মার্চ Xiaomi ভারতের বাজারে তাদের এই লেটেস্ট ফ্ল্যাগশিপ মডেল লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। এখনো পর্যন্ত ডিভাইসটির একাধিক তথ্য সামনে এসেছে। আজ আবার এক জনপ্রিয় লিকস্টারের দৌলতে আসন্ন এই হ্যান্ডসেটের স্টোরেজ বিকল্প সম্পর্কিত তথ্য অনলাইনে প্রকাশিত হল৷ শুধু তাই নয় Xiaomi 14 স্মার্টফোনের বিক্রয় মূল্য কত রাখা হবে সেই তথ্যও সামনে এসেছে।

লঞ্চের আগে ফাঁস হল Xiaomi 14 স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের দাম এবং স্টোরেজ অপশন

টিপস্টার অভিষেক যাদব (Abhishek Yadav) -এর একটি সাম্প্রতিক X পোস্ট অনুসারে, ভারতে বাজারে শাওমি ১৪ স্মার্টফোন ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ হবে। এর এমআরপি ৭৪,৯৯৯ টাকা রাখা হবে। তবে অনলাইন বা অফলাইন বাজারে এই হ্যান্ডসেট প্রায় ৬৫,০০০ টাকার কাছাকাছি মূল্যে বিক্রি করা হবে বলে দাবি করেছেন টিপস্টার।

Xiaomi 14 স্মার্টফোনের স্পেসিফিকেশন (গ্লোবাল ভ্যারিয়েন্ট)

কমপ্যাক্ট ডিজাইনের শাওমি ১৪ ফোনে ৬.৩৬-ইঞ্চির Huaxing C8 AMOLED ডিসপ্লে রয়েছে, যা শাওমি এবং টিসিএল (TCL)-এর যৌথ প্রয়াসে নির্মিত। এই ডিসপ্লে – ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ এলটিপিও রিফ্রেশ রেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০+, এইচএলজি এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে৷ উক্ত ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি LPDDR5x র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত UFS 8 স্টোরেজ অফার করে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস কাস্টম স্কিন পাওয়া যাবে।

এই ফ্ল্যাগশিপ ফোনে লাইকা ব্র্যান্ড দ্বারা কো-ইঞ্জিনিয়ার্ড ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল হান্টার ৯০০ প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + ৫০ মেগাপিক্সেল টেলিফটো ইউনিট। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে।

কানেক্টিভিটির জন্য – ওয়াই-ফাই ৭. এনএফসি, ব্লুটুথ ৫.৪ এবং ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট অন্তর্ভুক্ত। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, ডিভাইসটি একটি এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম এবং একটি আইআর ব্লাস্টার সহ এসেছে। এটি ৮.২ মিমি (গ্লাস) / ৮.২৮ মিমি (লেদার) পুরু এবং ওজনে ১৯৩ গ্রাম (গ্লাস) / ১৮৮ গ্রাম (লেদার)। Xiaomi 14 জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP68 প্রত্যয়িত।

RELATED ARTICLES

Most Popular