HomeMobilesতেইশের শেষবেলা কাঁপাবে Xiaomi 14 সিরিজ, লঞ্চ হবে কালীপুজোর আগেই

তেইশের শেষবেলা কাঁপাবে Xiaomi 14 সিরিজ, লঞ্চ হবে কালীপুজোর আগেই

শাওমি (Xiaomi) সাধারণত বছরের শেষের দিকে তাদের ফ্ল্যাগশিপ নম্বর সিরিজের স্মার্টফোনগুলির ওপর থেকে পর্দা সরায়। সেই প্রথা মেনেই গত বছর ডিসেম্বর মাসে Xiaomi 13 এবং Xiaomi 13 Pro হ্যান্ডসেটগুলি চীনা বাজারে আত্মপ্রকাশ করেছিল। তবে শোনা যাচ্ছে যে এবছর কোম্পানি আসন্ন Xiaomi 14 সিরিজটি নির্ধারিত সময়ের আগেই লঞ্চ করার পরিকল্পনা করছে। কিছু সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, নতুন শাওমি ফ্ল্যাগশিপগুলি নভেম্বরের শুরুতে বাজারে আসতে পারে। যদিও এবিষয়ে কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি, তবে এখন এমআইইউআই ১৫ (MIUI 15) কোডবেসও আসন্ন Xiaomi 14 লাইনআপের ফোনগুলির জন্য নভেম্বরের লঞ্চ টাইমলাইনকে সমর্থন করেছে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

MIUI 15 কোডবেস নভেম্বরে Xiaomi 14 সিরিজের লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে

শাওমিইউআই-এর একটি নতুন রিপোর্টে জানানো হয়েছে যে, শাওমি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৫ (MIUI 15) সফ্টওয়্যার ভার্সনটি পরীক্ষা করছে৷ এর কোডটি নির্দেশ করে যে, শাওমি নভেম্বরের প্রথম সপ্তাহে চীনে শাওমি ১৪ সিরিজের মডেলগুলি উন্মোচন করবে৷ এছাড়াও রিপোর্টে বলা হয়েছে যে, লেটেস্ট ইন্টারনাল ভার্সনের নম্বরগুলি হল MIUI-V15.0.0.1.UNCEUXM এবং MIUI-V15.0.0.1.UNBEUXM৷ বিল্ড নম্বরের ওপর ভিত্তি করে, মনে করা হচ্ছে যে শাওমি ১৪ সিরিজের ডেভলপমেন্ট শেষ পর্যায়ে রয়েছে।

জানিয়ে রাখি, গত সপ্তাহে সুপরিচিত চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন শাওমি ১৪ সিরিজের জন্য অনুরূপ টাইমলাইন প্রকাশ করেছিলেন। তিনি জানান যে, শাওমি সম্ভবত চীনের বিখ্যাত ডাবল ইলেভেন (১১/১১) সেল ইভেন্টের আগেই তাদের ফ্ল্যাগশিপ সিরিজের পরবর্তী প্রজন্মের ডিভাইসগুলি লঞ্চ করার পরিকল্পনা করছে। ডাবল ইলেভেন একটি শপিং ইভেন্ট, যা ‘সিঙ্গলস ডে’ নামেও পরিচিত। প্রতি বছর ১১ নভেম্বর অনুষ্ঠিত হওয়া এই বিশাল ইভেন্টটিকে মার্কিন বাজারের ‘ব্ল্যাক ফ্রাইডে’ সেলের চীনা সংস্করণ বলা যেতে পারে। প্রসঙ্গত, রাজ্যে কালীপুজো তার পরের দিনই অর্থাৎ ১২ নভেম্বর।

উল্লেখ্য, শাওমি যথারীতি এখনও নতুন Xiaomi 14 সিরিজের আনুষ্ঠানিক লঞ্চ সম্পর্কে কোনও ঘোষণা করেনি। তবে লঞ্চের টাইমলাইনটি সঠিক হলে, আশা করা যায় যে কোম্পানি আগামী মাস থেকেই নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলিকে টিজ করা শুরু করবে। প্রসঙ্গত, আসন্ন Xiaomi 14 সিরিজের অধীনে প্রাথমিকভাবে Xiaomi 14 এবং Xiaomi 14 Pro মডেল দুটি একসাথে বাজারে পা রাখবে বলে আশা করা যায়। তবে সিরিজে Xiaomi 14 Ultra নামে আরেকটি প্রিমিয়াম মডেলও অন্তর্ভুক্ত থাকবে, যা আগামী বছরের প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হবে। Xiaomi 14 সিরিজের স্ট্যান্ডার্ড এবং প্রো – উভয় ডিভাইসই Qualcomm-এর আসন্ন Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে।

RELATED ARTICLES

Most Popular