স্মার্টফোনে র‍্যামের পরিমাণ বাড়াচ্ছে Xiaomi, এবার 4 জিবি অতিরিক্ত পাবেন ব্যবহারকারীরা

Updated on:

Xiaomi 14 series production begins to come with 12gb ram

সম্প্রতি কিছু সূত্র মারফৎ দাবি করা হয়েছে যে Xiaomi 14 সিরিজটি তার পূর্বসূরির তুলনায় মাস খানেক আগেই বাজারে লঞ্চ হবে। এই চীনা স্মার্টফোন নির্মাতা মূলত তাদের নম্বর সিরিজের হ্যান্ডসেটগুলি প্রতি বছরের একদম শেষ লগ্নে বাজারে আনে। তেমনভাবেই লেটেস্ট Xiaomi 13 এবং Xiaomi 13 Pro-ও গত বছর ডিসেম্বরে চীনা মার্কেটে পা রেখেছে। তবে পরবর্তী প্রজন্মের শাওমি ফ্ল্যাগশিপ লাইনআপে অন্তর্ভুক্ত Xiaomi 14 এবং Xiaomi 14 Pro আগামী ১১ নভেম্বর চীনের ডবল ইলেভেন শপিং ইভেন্টের আগেই উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে। গত কয়েক মাস ধরে এই ডিভাইসগুলির সম্পর্কে নানা তথ্য সামনে এসেছে। আর এখন একটি নির্ভরযোগ্য সূত্র থেকে এর র‍্যাম ক্ষমতা এবং উৎপাদন সম্পর্কিত তথ্যগুলি সামনে এসেছে।

Xiaomi 14 পাওয়া যাবে কমপক্ষে ১২ জিবি র‍্যামের সাথে

শাওমি ১৪ এবং শাওমি ১৪ প্রো বিশ্বের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চালিত স্মার্টফোন হবে বলে শোনা যাচ্ছে। এটি আশ্চর্যজনক নয়, কারণ অতীতে একাধিকবার লেটেস্ট কোয়ালকমের ফ্ল্যাগশিপ চিপসেটের সাথে শাওমিই বাজারে প্রথম ডিভাইস লঞ্চ করেছিল। আকর্ষণীয়ভাবে, এই ফোনগুলি আগের প্রজন্মের মতো নূন্যতম ৮ জিবি-এর পরিবর্তে কমপক্ষে ১২ জিবি র‍্যাম অফার করবে।

তথ্যটি নির্ভরযোগ্য টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন প্রকাশ করেছেন। তবে তিনি এই ডিভাইসগুলিতে উপলব্ধ সর্বাধিক র‍্যাম সম্পর্কে কিছু বলেননি। যদিও তিনি এর আগে প্রকাশ করেছিলেন যে, শাওমি ১৪ প্রো ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।এছাড়াও, টিপস্টার বলেছেন যে Xiaomi 14 সিরিজের উৎপাদন আগস্টের শেষে শুরু হয়েছিল। এই সপ্তাহে কোম্পানি অর্ডার ভলিউম ৬০% বৃদ্ধি করেছে এবং ভবিষ্যতে এটি আরও বৃদ্ধি পেতে পারে

ইতিমধ্যেই এই লাইনআপটির সম্পর্কে বহু তথ্যই অনলাইনে ফাঁস হয়েছে। তবে প্রধান হাইলাইট হল যে, Xiaomi 14 এবং Xiaomi 14 Pro – উভয়ই ফ্ল্যাট ডিসপ্লে অফার করবে। এছাড়াও, প্রো মডেলে অত্যন্ত স্লিম বেজেল দেখা যাবে এবং iPhone 15 Pro ও iPhone 15 Pro Max-এর মতো টাইটানিয়াম অ্যালয় দিয়ে তৈরি ফ্রেম থাকবে। শাওমির এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি নভেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥