Apple iPhone কে টেক্কা দেবে, আজ প্রথমবার কেনার সুযোগ Xiaomi 14 Ultra

Avatar

Published on:

Xiaomi 14 Ultra Sale Starts India

গত 7ই মার্চ Xiaomi ভারতের বাজারে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন Xiaomi 14 Ultra -এর ঘোষণা করে। আর আজ অর্থাৎ আনুষ্ঠানিক লঞ্চের প্রায় এক মাসের মাথায় এসে এটি সংস্থার ওয়েবসাইট এবং ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart -এর মাধ্যমে প্রথমবার এদেশে ওপেন সেলে বিক্রির জন্য উপলব্ধ হল। সেল অফারের অংশ হিসাবে, এর সাথে ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট, নো-কস্ট ইএমআই এবং এক্সচেঞ্জ বোনাসের মতো সুযোগ-সুবিধা দেওয়া হবে। নীচে Apple iPhone -এর অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসাবে গণ্য করা Xiaomi 14 Ultra স্মার্টফোনের দাম, লঞ্চ অফার ও কনফিগারেশন বিস্তারে আলোচনা করা হল…

ভারতে Xiaomi 14 Ultra স্মার্টফোনের দাম ও সেল অফার

এদেশের বাজারে শাওমি 14 আল্ট্রা স্মার্টফোন 16 জিবি র‍্যাম + 512 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার দাম রাখা হয়েছে 99,999 টাকা। এটি সংস্থার ওয়েবসাইট এবং অনলাইন শপিং পোর্টাল ফ্লিপকার্টের মাধ্যমে – হোয়াইট ও ব্ল্যাক কালার অপশনে কেনা যাবে।

লঞ্চ অফার হিসাবে, HDFC এবং ICICI সহ নির্বাচিত ব্যাঙ্কের ক্রেডিট অথবা ডেবিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করে এই ফোন কিনলে ধার্য মূল্যের উপর ফ্লাট 5,000 টাকার ডিসকাউন্ট দেওয়া হবে। আবার কিস্তিতে টাকা শোধ করতে চাইলে নো-কস্ট ইএমআই বিকল্পের সুবিধা উপলব্ধ। এছাড়া পুরোনো মোবাইল আপগ্রেড করে এই নয়া ফ্ল্যাগশিপ ফোন কিনলে 5000 টাকার এক্সচেঞ্জ বোনাসও অফার করা হবে ক্রেতাদের। প্রত্যেকটি ডিলের লাভ ওঠাতে পারলে আপনারা 10,000 টাকা সাশ্রয় করে শাওমি 14 আল্ট্রা স্মার্টফোন খরিদ করতে পারবেন।

Xiaomi 14 Ultra স্মার্টফোনের স্পেসিফিকেশন

শাওমি 14 আল্ট্রা স্মার্টফোনে 6.73 ইঞ্চির কিউএইচডি+ (3200×1440 পিক্সেল) OLED ডিসপ্লে রয়েছে, যার চারধারে মাইক্রো কার্ভ লক্ষ্যণীয়। এই টাচস্ক্রিন – 522 পিপিআই পিক্সেল ডেনসিটি, 12-বিট কালার ডেপ্থ, 1 হার্টজ-120 হার্টজ রিফ্রেশ রেট, 3000 নিট পিক ব্রাইটনেস লেভেল, 1920 হার্টজ পিডাব্লিউএম ডিমিং, ডলবি ভিশন এবং ডিসি ডিমিং প্রযুক্তি সাপোর্ট করে। মাল্টিটাস্কিং ও ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 3 প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে 16 জিবি LPDDR5x র‍্যাম এবং 512 জিবি UFS 4.0 মেমরি পাওয়া যাবে। এই ফোন অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Xiaomi 14 Ultra ফোনের রিয়ার প্যানেলে লাইকা (Laica) টিউনড কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ভ্যারিয়েবল অ্যাপারচার সহ 50 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + 50 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + 3.2এক্স জুম সমেত 50 মেগাপিক্সেল টেলিফটো সেন্সর + 5এক্স জুমের সাথে 50 মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স৷ এই রিয়ার ক্যামেরাগুলি দিয়ে 8কে রেজোলিউশন ভিডিও রেকর্ড করা সম্ভব। এদিকে ডিভাইসের সামনে 32 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, Xiaomi 14 Ultra ফোনে গুগল -এর জেমিনি প্রো ল্যাঙ্গুয়েজ মডেল দ্বারা চালিত জেনারেটিভ এআই (AI) ভিত্তিক ফিচার রয়েছে। আবার কানেক্টিভিটি বিকল্প হিসাবে – ডুয়েল সিম, 5জি, ওয়াই-ফাই 7, ব্লুটুথ 5.4, জিএনএসএস (GNSS), নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), আইআর (IR) ব্লাস্টার, এবং ইউএসবি 3.2 জেন 2 পোর্ট অন্তর্ভুক্ত থাকছে। পরিশেষে শাওমি ব্র্যান্ডের এই হ্যান্ডসেটে 5,300 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা 90 ওয়াট ওয়্যার্ড, 80 ওয়াট ওয়্যারলেস এবং 10 ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥