ঘন্টা বা দিন নয়! মাত্র 5 মিনিটে 2 লাখের বেশি ফোন বিক্রির অবিশ্বাস্য নজির গড়ল Xiaomi

Avatar

Published on:

Xiaomi MIX Fold 3 Redmi K60 Ultra Sales Achievement

শাওমি অপেক্ষার অবসান ঘটিয়ে এই সপ্তাহে চীনে Xiaomi MIX Fold 3 ফোল্ডেবল এবং Redmi K60 Ultra লঞ্চ করেছে। গত পরশু অর্থাৎ ১৬ আগস্ট থেকে দুটি ফোনেরই সেল শুরু হয়েছে। বরাবরের মতো প্রথম সেলেই বিপুল সাড়া ফেলে দিয়েছে শাওমি। সংস্থাটি আনন্দের সাথে জানিয়েছে, তারা MIX Fold 3 এবং Redmi K60 Ultra-এর সাথে অভূতপূর্ব বিক্রয় কৃতিত্ব অর্জন করেছে।

Xiaomi MIX Fold 3 এবং Redmi K60 Ultra সেলের প্রথম দিনেই বাজার কাঁপালো

সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে, শাওমি মিক্স ফোল্ড ৩ এবং রেডমি কে৬০ আল্ট্রা হ্যান্ডসেট দুটি সেল শুরু হওয়ার অল্প সময়ের মধ্যেই ক্রেতাদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে এবং বিক্রির ক্ষেত্রে রেকর্ড গড়েছে। প্রথম সেলের নিরিখে, চীনের বাজারে তৃতীয় প্রজন্মের ফোল্ডেবল ফোনটি তার পূর্বসূরির তুলনায় দ্বিগুণ বিক্রি হয়েছে। শাওমি মোট বিক্রিত ইউনিটের অঙ্ক প্রকাশ না করলেও, মার্জিন মিক্স ফোল্ড ২-এর চেয়ে ২.২৫ গুণ বেশি বলে জানা গেছে।

শাওমি মিক্স ফোল্ড ৩-এর এই অসাধারন সাফল্যের অন্যতম কারণ হতে পারে হালকা ও স্লিম ডিজাইন, উন্নত লাইকা ব্র্যান্ডেড ক্যামেরা এবং অত্যাধুনিক প্রযুক্তির ওয়াটারড্রপ কব্জা আগের মডেলের চেয়ে অনেকবেশি টেকসই। ফোল্ডেবলটি অন্যান্য বিভাগেও আপগ্রেড অফার করে। উল্লেখযোগ্যভাবে, শাওমি মিক্স ফোল্ড ৩-এর মূল্য গত বছরের মিক্স ফোল্ড ২-এর মতো একইরকম রাখা হয়েছে।

অন্যদিকে অফিসিয়াল পরিসংখ্যান অনুযায়ী, ফার্স্ট সেল চালু হওয়ার মাত্র পাঁচ মিনিটের মধ্যেই Redmi K60 Ultra-এর ২,২০,০০০ ইউনিট বিক্রি করতে সক্ষম হয়েছে শাওমি। এটি পূর্ববর্তী Redmi K-সিরিজের আল্ট্রা মডেলগুলির প্রথম সেলের সংখ্যাকে ছাড়িয়ে গেছে এবং একটি নতুন বেঞ্চমার্কও সেট করেছে৷

তবে দেশীয় বাজারে এত সাফল্য সত্ত্বেও, Xiaomi MIX Fold 3 ফোল্ডেবলটি বিশ্ব বাজারে আসবে না বলেই নিশ্চিত করেছে সংস্থা। এটি এ বছরও তার পূর্বসূরি মডেলগুলির মতোই চীনের বাজারে সীমাবদ্ধ থাকবে। কিন্তু, Redmi K60 Ultra মডেলটি আন্তর্জাতিক বাজারে Xiaomi 13T Pro হিসাবে আত্মপ্রকাশ করবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥