Xiaomi: আসছে শাওমির নতুন স্মার্টফোন, পাওয়ারফুল প্রসেসর সহ থাকবে প্রচুর র‍্যাম

Avatar

Published on:

Xiaomi Civi 4 Launch Date

গত মার্চে চীনে Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট চালিত প্রথম ফোন, Xiaomi Civi 4 Pro লঞ্চ হয়েছিল, যা বাজারে যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছে। যেহেতু এটি “Pro” ভ্যারিয়েন্ট, তাই স্ট্যান্ডার্ড ভার্সনটি শীঘ্রই বাজারে আসার সম্ভাবনা রয়েছে। আর এখন, Xiaomi Civi 4 (“Pro” লেবেল ছাড়া)-কে গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসে দেখা গেছে, যা Civi 4 সিরিজের নন-প্রো ভ্যারিয়েন্টের সম্ভাব্য অস্তিত্বের দিকে নির্দেশ করে।

Xiaomi Civi 4 হাজির Google Play Console-এ

“24053PY09C” মডেল নম্বর যুক্ত একটি শাওমি ডিভাইস “চেনফেং” (chenfeng) কোডনেম এবং শাওমি সিভি 4 মার্কেটিং নেম সহ গুগল প্লে কনসোলে তালিকাভুক্ত হয়েছে৷ এটি গুগল প্লে সাপোর্টেড ডিভাইসের লিস্টেও উপস্থিত হয়েছে। জানিয়ে রাখি, শাওমি সিভি 4 প্রো-ও একই মডেল নম্বর বহন করে। একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, প্রো মডেলটি বিশ্ব বাজারে নাও আসতে পারে। তবে, 24053PY09I মডেল নম্বর যুক্ত ভারতীয় সংস্করণটি শাওমি 14 সিভি নামে লঞ্চ হবে।

শাওমি সিভি 4-এর গুগল প্লে কনসোল-এর লিস্টিংয়ে ফিরে আসা যাক। এটি সদ্য উন্মোচিত সিভি 4 প্রো-এর থেকে ভিন্ন হবে বলে মনে করা হচ্ছে, কারণ প্লে কনসোলের ডেটাবেসে প্রকাশিত ছবিটি স্ক্রিনে একটি সিঙ্গেল পাঞ্চ-হোল কাটআউট দেখিয়েছে। অন্যদিকে, শাওমি সিভি প্রো-এর ডুয়েল সেলফি ক্যামেরা সিস্টেমের জন্য স্ক্রিনে পিল-আকৃতির কাটআউট রয়েছে। স্ক্রিনটিতে কার্ভড এজ আছে বলে মনে করা হচ্ছে এবং এর ডান প্রান্তে একটি ভলিউম রকার এবং পাওয়ার বাটন দেখতে পাওয়া যাবে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, গুগল প্লে কনসোলের লিস্টিংটি প্রকাশ করেছে যে Xiaomi Civi 4-এর ডিসপ্লেটি 1,236 x 2,750 পিক্সেলের রেজোলিউশন এবং 480 ডিপিআই স্ক্রিন ডেনসিটি অফার করবে। ফোনটিতে 12 জিবি র‍্যাম মিলবে এবং এটি অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমে রান করবে৷ এটি SM8635 মডেল নম্বর সহ কোয়ালকম চিপ দ্বারা চালিত হবে, যা ইঙ্গিত দেয় যে এতেও Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসর ব্যবহার করা হবে৷

সঙ্গে থাকুন ➥