পারফরম্যান্সের সঙ্গে আপস নয়, Xiaomi MIX Flip আসছে এই Snapdragon প্রসেসরের সাথে আসবে

Updated on:

Xiaomi MIX Flip Processor

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) তার একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করেছিলেন যে, Xiaomi বর্তমানে তাদের প্রথম ক্ল্যামশেল স্টাইলের স্মার্টফোনের উপর কাজ করছে। এই ডিভাইস সম্ভবত ২০২৪ সালে Xiaomi MIX Flip নামে আত্মপ্রকাশ করবে। তৎকালীন সময়ে টিপস্টার আরো জানান যে, সংস্থাটি আলোচ্য ফ্ল্যাগশিপ ফোনে কোয়ালকমের একটি শক্তিশালী প্রসেসর ব্যবহারের পরিকল্পনা করছে। যদিও সেইসময়ে নির্দিষ্ট কোনো প্রসেসরের নাম সামনে আনা হয়নি। তবে আজ, আসন্ন Xiaomi MIX Flip স্মার্টফোনের প্রসেসর সম্পর্কিত বিশদ বিবরণ শেয়ার করল ডিজিটাল চ্যাট স্টেশন।

অফিসিয়াল লঞ্চের আগেই ফাঁস হল Xiaomi MIX Flip স্মার্টফোনের প্রসেসর বিবরণ

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের একটি সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, শাওমি তাদের আপকামিং মিক্স ফ্লিপ নামের ক্ল্যামশেল স্টাইলের স্মার্টফোনে কোয়ালকম দ্বারা ২০২২ সালে লঞ্চ করা একটি ফ্ল্যাগশিপ চিপসেট ব্যবহার করবে। অর্থাৎ উক্ত হ্যান্ডসেটে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহারের কথা বলা হয়েছে। টিপস্টার আরও দাবি করেছেন যে, শাওমি এই একই এসওসি -এর সাথে একটি নতুন ট্যাবলেট ডিভাইসও লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে।

জানিয়ে রাখি, কোয়ালকমের প্রথম প্রজন্মের ৮ জেন ১ প্রসেসর যথেষ্টই ভালো পারফরম্যান্স প্রদান করে এবং একই সাথে উন্নত হিট ডিসিপেশন প্রক্রিয়াও অফার করে। কিন্তু TSMC -এর ৪এনএম প্রসেসিং নোড নির্মিত স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর পূর্বসূরির থেকেও অধিক ভালো কর্মক্ষমতা সহ এসেছে। এই চিপসেটে – ৩.২ গিগাহার্টজের একটি কর্টেক্স-এক্স৩ কোর, ২.৮ গিগাহার্টজের দুটি কর্টেক্স-এ৭১৫ কোর, ২.৮ গিগাহার্টজের দুটি কর্টেক্স-এ৭১০ কোর, ২.০ গিগাহার্টজের তিনটি কর্টেক্স-এ৫১০ কোর রয়েছে এবং অ্যাড্রেন ৭৪০ জিপিইউ সাপোর্ট করে।

প্রসঙ্গে ফিরে আসা যাক আবার। আসন্ন Xiaomi MIX Flip স্মার্টফোনটি হালফিলে 2311BPN23C মডেল নম্বর সহ IMEI সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। আবার GSMChina, শাওমির আসন্ন এই ক্ল্যামশেল ডিজাইন হ্যান্ডসেটের স্ক্যামেটিক রেন্ডার শেয়ার করে। এই রেন্ডার অনুসারে, উক্ত ডিভাইসটি ট্রিপল সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা মডিউলের সাথে আসবে। এই ক্যামেরা সেটআপে ৩এক্স অপটিক্যাল জুম সমর্থিত একটি টেলিফটো সেন্সর বিদ্যমান থাকতে পারে।

মনে করা হচ্ছে, Xiaomi MIX Flip স্মার্টফোনটি লঞ্চ-পরবর্তী সময়ে Samsung Galaxy Z Flip 5, Oppo Find N3 Flip, Moto Razr 40 -এর মতো বাজারে ইতিমধ্যেই বিদ্যমান ক্ল্যামশেল স্মার্টফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সঙ্গে থাকুন ➥