পারফরম্যান্সে বাজার কাঁপাবে, লঞ্চের ক’ঘন্টা আগেই Xiaomi Mix Fold 3-র প্রসেসরের নাম ফাঁস

Avatar

Published on:

Xiaomi Mix Fold 3 Launch Today

আজ (১৪ আগস্ট), চীনে শাওমি (Xiaomi)-এর একটি বিশেষ লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে, যেখানে কোম্পানি আনুষ্ঠানিকভাবে তাদের বহু প্রতীক্ষিত Mix Fold 3 ফোল্ডেবল স্মার্টফোনটির ওপর থেকে পর্দা সরাবে। এই ডিভাইসটির সাথে আজ বেশ কিছু নতুন প্রোডাক্টও লঞ্চ করতে পারে শাওমি। ইতিমধ্যেই ব্র্যান্ডটি বেশ কিছু স্পেসিফিকেশন সহ Xiaomi Mix Fold 3-এর ডিজাইন প্রকাশ করেছে। তবে, এই অফিসিয়াল টিজারগুলিতে ফ্ল্যাগশিপ ফোল্ডেবল ফোনটিতে ব্যবহৃত চিপসেট সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তবে এখন লঞ্চের কয়েক ঘন্টা আগে, Mix Fold 3-কে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। যেখান থেকে অবশেষে জানা গেছে যে শাওমি তাদের আসন্ন ফোল্ডেবলে Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8 Gen 2 প্রসেসর ব্যবহার করবে। তবে আকষর্ণীয় বিষয়টি হল, এটি চিপসেটের সাধারণ ভার্সন নয়। আসুন Xiaomi Mix Fold 3 সম্পর্কে গিকবেঞ্চ লিস্টিং থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi Mix Fold 3 হাজির Geekbench ডেটাবেসে

2308CPXD0C মডেল নম্বর সহ শাওমি মিক্স ফোল্ড ৩ গিকবেঞ্চ বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এর লিস্টিংটি ইঙ্গিত দিয়েছে যে, এই ফোনটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত। তবে এই চিপসেটের প্রাইম কোরটির ক্লক স্পিড ৩.৩৬ গিগাহার্টজ। সেখানে, স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এর সাধারণ সংস্করণে প্রাইম কোরকে ৩.২ গিগাহার্টজে ক্লক করা হয়েছে।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি (Samsung Galaxy)-এর জন্য ডেভেলপ করা স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এ একটি প্রাইম কোর রয়েছে, যা ৩.৩৬ গিগাহার্টজে রান করে। তবে প্রাথমিকভাবে গ্যালাক্সি সিরিজের জন্য তৈরি ৮ জেন ২-এর এই এক্সক্লুসিভ ভার্সনটি আর স্যামসাং ডিভাইসের মধ্যেই সীমাবদ্ধ নেই। কোয়ালকম একে স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ২ হিসাবে রিব্র্যান্ড করেছে এবং অন্যান্য নির্মাতাদের জন্য উপলব্ধ করেছে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, Xiaomi Mix Fold 3 গিকবেঞ্চের একক-কোরে ২০৭১ পয়েন্ট এবং মাল্টিকোর টেস্টে ৫,৪১৯ পয়েন্ট অর্জন করেছে। ওভারক্লকড 8 Gen 2/ 8+ Gen 2 চিপসেট যুক্ত একটি ডিভাইসের থেকে এই স্কোরগুলি প্রত্যাশিত। এছাড়াও লিস্টিং থেকে জানা গেছে যে, মিক্স ফোল্ড ৩ ফোল্ডেবলটি ১৬ জিবি র‍্যাম অফার করবে এবং ফ্ল্যাগশিপ-গ্রেড পারফরম্যান্স সরবরাহ করবে।

উল্লেখ্য, সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে Xiaomi Mix Fold 3-এ ৮.০২ ইঞ্চির প্রাইমারি স্ক্রিন এবং ৬.৫ ইঞ্চির কভার ডিসপ্লে থাকবে। উভয়ই ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং হাই রেজোলিউশন সাপোর্ট করবে। ফোনটির পিছনে কোয়াড ক্যামেরা সিস্টেম অবস্থান করবে এবং এতে এখনও পর্যন্ত সবচেয়ে স্লিম ফোল্ডেবল ফর্ম ফ্যাক্টর দেখা যাবে বলে দাবি করা হয়েছে৷

সঙ্গে থাকুন ➥