Xiaomi Mix Fold 3: ছবি তুলে মজা পাবেন, দু’দুটো জুম ক্যামেরা শাওমির নয়া স্মার্টফোনে

Avatar

Updated on:

Xiaomi Mix Fold 3 Specifications Leaked

শাওমি (Xiaomi) খুব শীঘ্রই তাদের Mix সিরিজের অধীনে একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করবে বলে জল্পনা চলছে। কোম্পানিটি এখনও পর্যন্ত দুটি ফোল্ডেবল ফোন বাজারে এনেছে – Xiaomi Mix Fold এবং Mix Fold 2। তবে এই ডিভাইসগুলির মধ্যে একটিও ভারতে আসেনি। ব্র্যান্ডটি বর্তমানে পরবর্তী প্রজন্মের Mix Fold 3 লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে৷ যদিও শাওমি এই আসন্ন ফোল্ডেবল মডেল সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ করেনি। তবে তার আগেই এক টিপস্টার Xiaomi Mix Fold 3 এর ডিজাইন এবং হার্ডওয়্যার স্পেসিফিকেশন ফাঁস করেছেন। জানা যাচ্ছে, এতে Qualcomm-এর Snapdragon 8 সিরিজের ফ্ল্যাগশিপ প্রসেসর ব্যবহার হবে। এছাড়া, Mix Fold 3 নতুন হিঞ্জ ডিজাইন সহ আসতে পারে। আসুন তাহলে আপকামিং Xiaomi Mix Fold 3 সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Xiaomi Mix Fold 3 এর স্পেসিফিকেশন লিক হল

শাওমি মিক্স ফোল্ড ৩ চলতি বছরের শেষের দিকে লঞ্চ হতে পারে। এই ফোল্ডেবল ফোনটি স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ এবং ওপ্পো ফাইন্ড এন২-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, মিক্স ফোল্ড ৩ সাদা কার্ভড গ্লাস বডি সহ লঞ্চ হবে। ডিভাইসটিতে কিছু টপ-অফ-দ্য-লাইন স্পেসিফিকেশন সহ কোয়াড রিয়ার ক্যামেরা সিস্টেম উপস্থিত থাকবে। ফোল্ডেবল ডিসপ্লের জন্য এই শাওমি ফোনে নতুন ওয়াটারড্রপ ডিজাইনের হিঞ্জ বা কব্জাও থাকবে, যা আসন্ন গ্যালাক্সি জেড ফোল্ড ৫-এও দেখা যাবে বলে জানা গেছে। টিপস্টারের মতে, মিক্স ফোল্ড ৩ তার পূর্বসূরি মোডের মতোই স্লিম এবং লাইটওয়েট ডিজাইন অফার করবে।

ডিজিট্যাল চ্যাট স্টেশন আরও জানিয়েছেন যে শাওমি মিক্স ফোল্ড ৩-তে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরটি থাকবে। এটি ৬৭ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করবে। তবে এর ব্যাটারির ক্ষমতা সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। প্রসঙ্গত, পূর্বসূরি মিক্স ফোল্ড ২ একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে বাজারে এসেছিল।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Mix Fold 3-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপে দুটি জুম ক্যামেরা সেন্সর থাকবে বলে জানা গেছে। দুটি সেন্সরের মধ্যে একটি ৩.২x অপটিক্যাল জুম অফার করবে, যেখানে পেরিস্কোপ লেন্সটি ৫x জুম প্রদান করবে। আর অন্য দুটি সেন্সর ওয়াইড এবং আল্ট্রা-ওয়াইড শট ক্যাপচার করবে বলে অনুমান। এই তথ্যগুলি সামনে আসলেও, Mix Fold 3-এর ডিসপ্লের আকার আপাতত অজানাই রয়েছে।

জানিয়ে রাখি, শাওমি গত বছর আগস্ট মাসে Mix Fold 2 লঞ্চ করেছিল। Mix Fold 3-ও এ বছর একই সময়ে লঞ্চ হতে পারে। পূর্বসূরি মডেলটিতে ৮.২ ইঞ্চির ফোল্ডেবল ২কে অ্যামোলেড ডিসপ্লে এবং একটি ৬.৫৬ ইঞ্চির কভার ডিসপ্লে রয়েছে। উভয় ডিসপ্লেই ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত।

Xiaomi Mix Fold 2 এর পিছনে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ২x জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা রয়েছে। আর ফোনের সামনে, একটি ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Mix Fold 2-কে একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি শক্তি যোগায় এবং এতে অডিওর জন্য ডুয়েল স্পিকার সেটআপও রয়েছে।

সঙ্গে থাকুন ➥