সাধারণ স্মার্টফোন বললে ভুল হবে, Xiaomi-র নতুন চমক দেখার জন্য অপেক্ষায় সবাই

Avatar

Published on:

Xiaomi Mix Fold 3 Launch Date

গত বছর আগস্ট মাসে Xiaomi Mix Fold 3 ফোল্ডেবল বাজারে এসেছিল। শাওমি বর্তমানে ফোনটির উত্তরসূরি Mix Fold 4-এর ওপর কাজ করছে। বিভিন্ন সময়ে নানা সূত্র মরফত ডিভাইসটির সম্পর্কে বেশ কিছু তথ্য সামনে এসেছে। যেমন প্রসেসর ও ক্যামেরা। এবার Xiaomi Mix Fold 4-এর আরও ফিচার্স ফাঁস হয়ে উত্তেজনা বাড়িয়ে দিয়ে গেল।

Xiaomi Mix Fold 3-এর আরও বৈশিষ্ট্য প্রকাশ্যে এল

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট) পোস্ট অনুসারে, শাওমি মিক্স ফোল্ড ৪ শক্তিশালী বডি এবং কব্জার সাথে আসবে, যা মজবুতি ও আয়ু বৃদ্ধি করবে। নতুন কব্জাটির কারণে ফোল্ডিং স্ক্রিনে ক্রিজের মাত্রা কম হবে। এছাড়াও, ফোনটিতে ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ থাকবে বলে জানা গেছে। আগের একটি রিপোর্ট প্রকাশ করেছে যে, ফোল্ডেবলটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট ব্যবহৃত হবে।

শাওমি মিক্স ফোল্ড ৪-এর ব্যাটারি ৫,০০০ এমএএইচ-এর বেশি হবে বলে আশা করা হচ্ছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করতে পারে। তুলনামূলকভাবে দেখলে, মিক্স ফোল্ড ৩-এ ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তাই এই আপগ্রেড নয়া মডেলের জন্য বেশ তাৎপর্যপূর্ণ হবে। টিপস্টার আরও দাবি করেছেন যে, ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি নতুন পেরিস্কোপ লেন্স সহ অন্যান্য ক্যামেরা সেন্সর থাকবে।

এছাড়াও, Xiaomi Mix Fold 4 জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি (IP) রেটিং সহ আসবে, যা Mix Fold 3-এ অনুপস্থিত ছিল। এতে উন্নত হ্যাপটিক্সের জন্য একটি কাস্টম এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটরও থাকবে এবং রিয়ার প্যানেলে ব্যবহৃত উপাদানের ওপর নির্ভর করে ওজন সম্ভবত ২২০ গ্রাম থেকে ২৪০ গ্রামের মধ্যে থাকবে। শাওমি শেষ দুটি Mix Fold সিরিজের স্মার্টফোন আগস্টে লঞ্চ করা হয়েছিল। তাই সম্ভবত, Xiaomi Mix Fold 4-ও এই বছর ওই সময়েই আত্মপ্রকাশ করতে পারে।

সঙ্গে থাকুন ➥