HomeMobilesটিকবে বহুদিন, Xiaomi Mix Fold 4 ও Mix Flip-এর ফোল্ডিং মেকানিজমে আসছে...

টিকবে বহুদিন, Xiaomi Mix Fold 4 ও Mix Flip-এর ফোল্ডিং মেকানিজমে আসছে বদল

Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip ফোল্ডেবল ফোনগুলি আগামী জুলাই-আগস্ট মাসনাগাদ বাজারে আসতে পারে। তার আগে এখন জানা গেছে যে শাওমি ফোল্ডিং স্ক্রিন-সম্পর্কিত বেশকিছু ট্রেডমার্ক ফাইল করেছে।

বেশ কিছুদিন ধরেই Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip ফোল্ডেবল ফোনগুলিকে নিয়ে টেক দুনিয়ায় জল্পনা চলছে। শাওমি গত মাসের শেষের দিকে আটটি ফোল্ডিং স্ক্রিন-সম্পর্কিত ট্রেডমার্কের জন্য আবেদন করেছে বলে জানা গেছে, যার মধ্যে ক্ল্যামশেল এবং বুক-স্টাইল ফোল্ডেবল উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে। এটি শাওমির পরবর্তী প্রজন্মের ফোল্ডেবলের ফোল্ডিং পদ্ধতিতে সম্ভাব্য উন্নতির দিকে নির্দেশ করে। Xiaomi Mix Fold 4 চীনে এবছরের তৃতীয় ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, সম্ভবত জুলাই বা আগস্ট মাসে। এই ফোনগুলি সম্পর্কে কি কি তথ্য এখনও পর্যন্ত উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip ফোনে দেখা যেতে পারে উন্নততর ফোল্ডিং পদ্ধতি

যদিও ট্রেডমার্ক অ্যাপ্লিকেশন থেকে শাওমির উন্নয়ন সম্পর্কে খুব বেশি কিছু জানা যায়নি, তবে পরবর্তী প্রজন্মের বুক-স্টাইল ফোল্ডেবল, শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনটিকে ইতিমধ্যেই বেশ কয়েকটি সার্টিফিকেশন প্ল্যাটফর্মে কিছু প্রধান স্পেসিফিকেশনের সাথে দেখা গেছে। এমআইআইটি (MIIT) সার্টিফিকেশন অনুযায়ী, এই ডিভাইসটি NR SA/NR NSA/TD-LTE/LTE FDD/WCDMA/CDMA 1X/GSM স্ট্যান্ডার্ড সাপোর্ট করে৷ এটি ইএমবিবি (eMBB) নেটওয়ার্কিং প্রযুক্তি এবং টিয়ানটং (Tiantong) স্যাটেলাইট সংযোগের জন্য সহায়তাও প্রদান করবে। শাওমি মিক্স ফোল্ড ৪ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটে চলবে বলে জানা গেছে।

অন্যদিকে, শাওমি মিক্স ফ্লিপ ফোনটি কোম্পানির প্রথম ফ্লিপ-স্টাইলের ফোল্ডেবল ডিভাইস হতে চলেছে। ফোনটি আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করেছে যে ফোনটি চীনের বাইরে উন্মোচন করা হবে। উল্লেখযোগ্যভাবে, বৃহত্তর বুক-স্টাইলের ফোল্ডেবলটিকে এখনও অনুরূপ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা যায়নি। তাছাড়া আগের কিছু প্রতিবেদনেও উল্লেখ করা হয়েছে যে, শাওমি মিক্স ফোল্ড ৪ শুধুমাত্র চীনে লঞ্চ করা হতে পারে।

জানিয়ে রাখি, Xiaomi Mix Flip ফোনের রেন্ডার এবং প্রোটোটাইপ ইমেজগুলি ক্যামেরা মডিউল থেকে আলাদা করা একটি সামান্য ছোট বাহ্যিক ডিসপ্লে প্রকাশ করেছে। ফোনটিতে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি এবং ৬০ মেগাপিক্সেলের ২x ১/২.৬১ ইঞ্চির OV60A টেলিফোটো লেন্স দ্বারা গঠিত হবে।

অন্যদিকে, Xiaomi Mix Fold 4 ফোনে প্রাইমারি ক্যামেরার জন্য ১/১.৫৫ ইঞ্চির ৫০ মেগাপিক্সেলের OV50E সেন্সর, ১/৩.০৬ ইঞ্চির ১৩ মেগাপিক্সেলের OV13B আল্ট্রাওয়াইড লেন্স এবং ফ্লিপ মডেলের মতোই ২x টেলিফটোর লেন্সের জন্য ১/২.৬১ ইঞ্চির ৬০ মেগাপিক্সেলের OV60A ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular