HomeMobilesনেটওয়ার্ক ছাড়াই যোগাযোগের নতুন দিশা, স্যাটেলাইট কানেক্টিভিটির সঙ্গে জোড়া ফোন আনছে Xiaomi

নেটওয়ার্ক ছাড়াই যোগাযোগের নতুন দিশা, স্যাটেলাইট কানেক্টিভিটির সঙ্গে জোড়া ফোন আনছে Xiaomi

শাওমি (Xiaomi) স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে তাদের উদ্ভাবনী দিকগুলির মাধ্যমে গ্রাহকদের মনোযোগ আকর্ষণ করে চলেছে। ব্র্যান্ডটি Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip নামে দুটি ফোল্ডেবল স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। এর মধ্যে Mix Flip মডেলটি হতে চলেছে ব্র্যান্ডের প্রথম ক্ল্যামশেল ডিজাইনের হ্যান্ডসেট। Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip উভয় ডিভাইসেরই প্রযুক্তিগত বৈশিষ্ট্য সম্পর্কে ইতিমধ্যেই অনলাইনে একাধিক তথ্য ফাঁস হয়েছে। আর, এখন এই মডেলগুলির স্যাটেলাইট কমিউনিকেশন ভার্সনগুলিকে একটি অনলাইন প্ল্যাটফর্মে স্পট করা গেছে। এগুলি সম্পর্কে কি কি তথ্য উঠে এল, আসুন জেনে নেওয়া যাক।

Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip স্যাটালাইট কমিউনিকেশন ভার্সন শীঘ্রই আসছে বাজারে

শাওমি মিক্স ফোল্ড ৪ এবং শাওমি মিক্স ফ্লিপ ফোনের স্যাটেলাইট কমিউনিকেশন ভার্সনগুলিকে গিজমোচিনা স্পট করেছে। প্রসঙ্গত, স্যাটেলাইট কমিউনিকেশন সাধারণ সেলুলার কানেক্টিভিটির থেকে আলাদা, কারণ এটি গ্রাউন্ড স্টেশন এবং কৃত্রিম উপগ্রহের মাধ্যমে সংযোগ করে। এই প্রযুক্তি ইউজারদের যেকোনও পরিস্থিতিতে সর্বক্ষণ যোগাযোগ রক্ষা করতে সাহায্য করে, বিশেষ করে সীমিত বা কোনও সেলুলার কভারেজ নেই এমন এলাকায়। যদিও সেলুলার নেটওয়ার্ক শহর এবং শহরতুল্য ঘনবসতিপূর্ণ এলাকায় কার্যকর, তবে গ্রামীণ এবং দুর্গম এলাকায় নেটওয়ার্ক পাওয়ার সমস্যা রয়েছে। তবে, স্যাটেলাইট যোগাযোগ সব পরিস্থিতিতে নির্ভরযোগ্য যোগাযোগ প্রদান করে। এই কারণেই শাওমির জন্য স্যাটেলাইট যোগাযোগ যুক্ত ডিভাইস লঞ্চ করা গুরুত্বপূর্ণ৷ শাওমি মিক্স ফ্লিপ এবং শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনের মডেল নম্বরগুলি হল 2405AVPB7C এবং 24076PX3BC। এই মডেল নম্বরগুলির শেষের ‘C’ অক্ষরটি নিশ্চিত করে যে, এটি চীনা বাজারের জন্য এক্সক্লুসিভ হবে।

Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip: স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমি মিক্স ফ্লিপ হবে শাওমি ব্র্যান্ডের প্রথম ফ্লিপ স্টাইলের স্মার্টফোন। এটি ১.৫কে রেজোলিউশন ডিসপ্লে সহ আসবে এবং এর সেকেন্ডারি কভার স্ক্রিনটি ক্যামেরাগুলির ঠিক নীচে অবস্থান করবে। শাওমি মিক্স ফোল্ড ৪ এবং শাওমি মিক্স ফ্লিপ দুটি ফোনই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে। ফোনের প্রাইমারি ক্যামেরাটি হবে একটি ৫০ মেগাপিক্সেলের ওভিএক্স৮০০০ সেন্সর, যা লাইট হান্টার ৮০০ নামেও পরিচিত। আর এর সাথে একটি ৬০ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬০এ টেলিফটো ক্যামেরা যুক্ত থাকবে৷ শাওমি মিক্স ফ্লিপের রিয়ার ক্যামেরা সেটআপে এই দুটি সেন্সর থাকবে। আর এই ক্যামেরাগুলি ছাড়াও, শাওমি মিক্স ফোল্ড ৪ ফোনে থাকবে একটি ১৩ মেগাপিক্সেলের ওভি ১৩বি আল্ট্রা ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং একটি ১০ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কে৩কে১ টেলিফটো ক্যামেরা।

Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip-এর স্যাটেলাইট কমিউনিকেশন ভার্সন স্মার্টফোন জগতে একটি নতুন মানসম্পন্ন প্রযুক্তির পথপ্রদর্শক হতে পারে। এই মডেলগুলি ইউজারদের আল্টিমেট এক্সপেরিয়েন্স প্রদান করবে, তার পাশাপাশি ব্যবহারকারীদের যেকোনও সময় এবং যেকোনও স্থানে সংযুক্ত থাকতে সক্ষম করার পাশাপাশি ব্যাপক কভারেজ এবং নিরবচ্ছিন্ন সংযোগ প্রদান করবে। Xiaomi Mix Fold 4 এবং Xiaomi Mix Flip ফোনের স্যাটেলাইট কমিউনিকেশন ভার্সন জুলাইয়ের প্রথম দিকে উন্মোচিত হবে বলে আশা করা হচ্ছে, এই উদ্ভাবনী ডিভাইসগুলির প্রধান হাইলাইট হবে তাদের উচ্চতর প্রযুক্তিগত বৈশিষ্ট্য।

RELATED ARTICLES

Most Popular