Samsung Galaxy A14 বাজিমাত করতে শীঘ্রই ভারতে লঞ্চ হচ্ছে, সাপোর্ট পেজ লাইভ হল

Samsung Galaxy A14 স্মার্টফোনকে 'ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস' (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে SM-A145FB/DS মডেল নম্বর সহ দেখা গেছে

বিগত কয়েক মাস ধরে কানাঘুষো শোনা যাচ্ছিলো যে, Samsung বর্তমানে একাধিক A-সিরিজ স্মার্টফোনের উপর কাজ করছে। এক্ষেত্রে পরীক্ষাধীন হ্যান্ডসেটগুলি হল – মিড রেঞ্জের Galaxy A54, Galaxy A34, এবং তুলনায় সাশ্রয়ী মূল্যের Galaxy A14। আলোচ্য তিনটি ফোনই মার্চ মাস নাগাদ লঞ্চের মুখ দেখবে বলে মনে হচ্ছে। যদিও সংস্থার পক্ষ থেকে এখনো এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। তবে সম্প্রতি Galaxy A14 মডেলটিকে ভারতের ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ বা BIS সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গিয়েছে। পাশাপাশি অফিসিয়াল ওয়েবসাইটে ফোনটির সাপোর্ট পেজও লাইভ হয়েছে, যা Samsung Galaxy A14 স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সত্বর লঞ্চের দিকেই ইঙ্গিত করছে।

BIS সার্টিফিকেশন সাইট থেকে ছাড়পত্র পেল Samsung Galaxy A14

স্যামসাং গ্যালাক্সি এ১৪ স্মার্টফোনকে হালফিলে ‘ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস’ (BIS) সার্টিফিকেশন ওয়েবসাইটে SM-A145FB/DS মডেল নম্বর সহ উপস্থিত হতে দেখা গেছে। উপরন্তু ডিভাইসটির সাপোর্ট পেজ এদেশে লাইভ হওয়ায়, আমাদের অনুমান খুব শীঘ্রই এটি লঞ্চের মুখ দেখতে পারে। উল্লেখ্য, Samsung Galaxy A14 গত বছরে আগত Galaxy A13 -এর উত্তরসূরি হিসেবে আত্মপ্রকাশ করবে।

প্রসঙ্গত আসন্ন এই হ্যান্ডসেটের মডেল নম্বরের পাশাপাশি, এর কয়েকটি কী-ফিচারও অনলাইনে ফাঁস হয়েছে। জানা গেছে, এতে ৬.৬-ইঞ্চির PLS LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হতে পারে, যা ফুল এইচডি প্লাস রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে বলে আশা করা হচ্ছে। পারফরম্যান্সের জন্য ডিভাইসে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর থাকতে পারে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে সম্ভবত লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.০ (One UI 5.0) পাওয়া যাবে। ফোনটি ৪ জিবি / ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি / ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যেতে পারে।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে সমস্যাংয়ের এই আসন্ন স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার হতে পারে। আর ডিভাইসের সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে। নিরাপত্তার জন্য মিলতে পারে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A14 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির দেওয়া হবে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

স্যামসাং তাদের আসন্ন হ্যান্ডসেট অর্থাৎ Galaxy A14 -কে লো-মিড বা হাই-বাজেট রেঞ্জের অধীনে নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। এক্ষেত্রে আমাদের অনুমান ডিভাইসটির বিক্রয় মূল্য প্রায় ১৭,৮০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে।