Vivo X90S: রূপে-গুণে ফাটাফাটি, বাজারে পা রাখার আগেই উত্তাপ বাড়াল ভিভো এক্স৯০এস

ভিভো গত নভেম্বরে চীনে তাদের ফ্ল্যাগশিপ X90 সিরিজের অধীনে স্ট্যান্ডার্ড Vivo X90, X90 Pro এবং X90 Pro+ স্মার্টফোন তিনটি লঞ্চ করেছে। এর মধ্যে স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলটি ভারতের বাজারেও পা রেখেছে। বর্তমানে, ব্র্যান্ডটি X90 লাইনআপের চতুর্থ মডেল হিসাবে Vivo X90s লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আগামী ২৬ জুন এই হ্যান্ডসেটটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে জানা গেছে। ইতিমধ্যেই বেশকিছু রিপোর্টে দাবি করা হয়েছে যে, ডিভাইসটি MediaTek Dimensity 9200 Plus প্রসেসরের সাথে আসবে। তাই অনুমান করা হচ্ছে, X90s মডেলটি সম্ভবত Dimensity 9200 চিপসেট যুক্ত রেগুলার Vivo X90-এর উন্নত সংস্করণ হবে। লঞ্চের আগে এখন, কোম্পানির তরফে একটি প্রোমোশোনাল পোস্টার শেয়ার করা হয়েছে, যা Vivo X90s-এর ডিজাইন এবং কালার অপশন প্রকাশ করেছে।

Vivo X90s-এর ডিজাইন ও কালার ভ্যারিয়েন্ট প্রকাশ

ভিভো শেয়ার করা পোস্টার অনুযায়ী, নতুন এক্স৯০এস-এর ডিজাইন ভিভো এক্স৯০-এর সাথে খুবই সাদৃশ্যপূর্ণ। এর ব্যাক প্যানেলেও বৃত্তাকার ক্যামেরা মডিউল, একটি এলইডি ফ্ল্যাশ ইউনিট এবং জেইস (ZEISS) লোগো দেখা যাবে৷ আর থাকবে “এক্সট্রিম ইমাজিনেশন” লেখা টেক্সট| আবার জেইস কো-ইঞ্জিনিয়ারড” লেখা সহ একটি অনুভূমিক স্ট্রিপ নান্দনিকতাকে আরও বাড়িয়ে তোলে। পোস্টারে ভিভো এক্স৯০ হোয়াইট এবং একটি ফ্রেশ সায়ান কালার স্কিম দেখানো হয়েছে।

Vivo X90s-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

ভিভো এক্স৯০এস কিছু ক্ষেত্রে তার স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় ভিন্ন স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে, যেমন ডাইমেনসিটি ৯২০০ প্লাস চিপসেট এবং ওয়াই-ফাই ৭ কানেক্টিভিটি। তবে এগুলি ছাড়া, বাকি স্পেসিফিকেশনগুলি এক্স৯০-এর অনুরূপই হবে। অর্থাৎ, এক্স৯০এস সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসবে এবং এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ৩.০ (OriginOS 3.0) ইউজার ইন্টারফেসে রান করবে।

এছাড়া, Vivo X90s-এ কার্ভড এজ সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এটি ১,২৬০ x ২,৮০০ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ফটোগ্রাফির জন্য, X90s-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo X90s ৪,৮১০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসবে।