TCL Tab 10 5G বাজেট রেঞ্জে Samsung Galaxy Tab A7 কে টেক্কা দিতে লঞ্চ হল, রয়েছে বড় ডিসপ্লে ও ব্যাটারি

প্রযুক্তি বাজারে ট্যাবলেটের ক্ষেত্রে পারফরম্যান্স এবং মূল্যের মধ্যে ভারসাম্য বজায় রাখা প্রায়ই চ্যালেঞ্জ হয়ে উঠে। তবে, জনপ্রিয় টেক ব্র্যান্ড টিসিএল-এর নতুন TCL Tab 10 5G সেই চ্যালেঞ্জটিকে অতিক্রম করেই এবার বাজারে আত্মপ্রকাশ করেছে। এই নতুন সাশ্রয়ী মূল্যের টিসিএল ট্যাবটি ৫জি সাপোর্টের মাধ্যমে দ্রুত সংযোগ, সেইসাথে ৮০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করে। এছাড়াও, নতুন Tab 10 5G-তে একটি বড় ফুল-এইচডি ডিসপ্লে, MediaTek Kompanio 800T প্রসেসর এবং ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। চলুন এই ট্যাবলেটটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

টিসিএল ট্যাব ১০ ৫জি-এর মূল্য এবং লভ্যতা (TCL Tab 10 5G Price and Availability)

মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে টিসিএল ট্যাব ১০ ৫জি-এর একমাত্র ৪ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ৩০০ ডলার (প্রায় ২৪,০০০ টাকা)। এই নতুন ট্যাবলেটটি টি-মোবাইল (T-Mobile) নেটওয়ার্কে উপলব্ধ। প্রসঙ্গত, এক্ষেত্রে এটি সামান্য বেশি-ব্যয়বহুল টিসিএল ট্যাব প্রো-এর থেকে ভিন্ন, যা ভেরিজন (Verizon) নেটওয়ার্কে উপলব্ধ রয়েছে।

টিসিএল ট্যাব ১০ ৫জি-এর স্পেসিফিকেশন (TCL Tab 10 5G Specifications)

টিসিএল ট্যাব ১০ ৫জি হল একটি বাজেট রেঞ্জের ট্যাবলেট, যা সরাসরি স্যামসাং গ্যালাক্সি এ৭ লাইটের সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে। এটিতে গ্যালাক্সি এ৭ লাইটের তুলনায় বড় স্ক্রিন, বড় ব্যাটারি থাকলেও, এর দাম স্যামসাংয়ের ট্যাবলেটটির তুলনায় কম রাখা হয়েছে। এই নয়া ট্যাবের ডিসপ্লেটি কোম্পানির নেক্সটভিশন (NXTVISION) গ্রুপ তৈরি করেছে। ডিভাইসটি মিডিয়াটেক কম্প্যানিও ৮০০টি প্রসেসর দ্বারা চালিত। তবে, ট্যাব ১০ ৫জি-তে ৪ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ পাওয়া যাবে, যা বেশ সীমিত। আর কম র‍্যাম ক্যাপাসিটির কারণে এই টিসিএল ট্যাবলেটটি উন্নত গেমিং অ্যাপ্লিকেশন বা মাল্টি-টাস্কিংয়ের জন্য উপযুক্ত নাও হতে পারে।

ফটোগ্রাফির জন্য, TCL Tab 10 5G-এর ব্যাক প্যানেলে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এই ডিভাইসে ফেস আইডেন্টিফিকেশন ফিচারটিও মিলবে, যা অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা হিসেবে ট্যাবলেটটি আনলক করতে ব্যবহার করা যাবে। TCL Tab 10 5G রাস্তায় যেতে যেতে দ্রুত নেটওয়ার্ক সংযোগ প্রদান করে এবং বিশেষ করে এটি দীর্ঘ যাত্রায় খুবই সুবিধাজনক। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে শক্তিশালী ৮,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা একবার চার্জে দীর্ঘ সময় ব্যবহার করা যাবে। Tab 10 5G অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।