Redmi M84: গুচ্ছের ফোন লঞ্চ করে এবার ট্যাবলেটে নজর, নতুন ডিভাইস আনছে রেডমি

রেডমি গত বছর অক্টোবরে তাদের প্রথম ট্যাবলেট হিসেবে Redmi Pad লঞ্চ করেছিল। বর্তমানে শাওমি (Xiaomi)-এর সাব-ব্র্যান্ডটি একটি নতুন ট্যাবলেট মডেলের ওপর কাজ করছে বলে জানা গেছে। জল্পনা বাড়িয়ে এখন ডিভাইসটি ইইসি (EEC) সার্টিফিকেশন ওয়েবসাইট থেকে অনুমোদন লাভ করেছে, যা থেকে অনুমান করা যায় শীঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখবে এটি। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi-এর নতুন ট্যাবলেট শীঘ্রই আসতে পারে বাজারে

23073RPBFG মডেল নম্বর সহ নতুন একটি রেডমি ট্যাবলেট ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) কর্তৃপক্ষ কর্তৃক সার্টিফিকেশন লাভ করেছে। মডেল নম্বর ছাড়া, তালিকাটি এই ট্যাব সম্পর্কে আর কোনও অতিরিক্ত তথ্য প্রকাশ করেনি। অর্থাৎ, এখনও পর্যন্ত এর বাণিজ্যিক নাম বা স্পেসিফিকেশন – কিছুই প্রকাশ্যে আসেনি।

কিন্তু একটি নতুন রিপোর্টে প্রকাশিত তথ্যের ভিত্তিতে বলা যায়, এই আসন্ন ট্যাবলেটটি রেডমি এম৮৪ নামে বাজারে আত্মপ্রকাশ করতে পারে। সম্ভবত এটি একটি মিড রেঞ্জের ট্যাবলেট হবে, কারণ রেডমি ব্র্যান্ডটি প্রধানত ভ্যালু-ফর-মানি সেগমেন্টকে টার্গেট করে তাদের ডিভাইসগুলি বাজারে আনে। শাওমি তাদের সাব-ব্র্যান্ডের অধীনে এই ট্যাবলেটটি চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকের কোনও এক সময় লঞ্চ করবে পারে বলে অনুমান।

উল্লেখ্য, গত অক্টোবর মাসের লঞ্চ হওয়া ব্র্যান্ডের প্রথম ট্যাবলেট, Redmi Pad ১০.৬১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট দ্বারা চালিত। এতে সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যায়। Redmi Pad-এ একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থিত। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এই ট্যাবে শক্তিশালী ৮,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।