LSG vs RR: জারি রাজস্থানের বিজয়রথ, লখনউকে হারিয়ে এখনি প্লেঅফসের জায়গা প্রায় নিশ্চিত করল সঞ্জুরা

Avatar

Published on:

Rajsthan Royals beat Lucknow Super Giants by 7 wickets and become first team to register 16 points ipl 2024

আজ এবার আইপিএলে (IPL 2024) আবারও একটি জয় রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) জন্য। আজ লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) তাদের হোমগ্রাউন্ড একানা ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে হারিয়ে এই মরশুমের অষ্টম জয় তুলে নিল রাজস্থান রয়্যালস। বর্তমানে ১৬ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথম স্থানে রয়েছে তারা। খাতায়কলমে এখনো রাজস্থানকে কোয়ালিফাই না করা হলেও, আর একটি জয় প্রয়োজন তাদেরক্র অফিসিয়ালভাবে কোয়ালিফাই করতে হলে।

আজ লখনউয়ের একানা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৬ রান করে লখনউ সুপার জায়েন্টস। যার মধ্যে এলএসজির অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) ব্যাট থেকে আসে ৪৮ বলে ৭৬ রান। এছাড়া ৩১ বলে ৫০ রানের ইনিংস খেলেন দীপক হুডা (Deepak Hooda)।

রাজস্থান রয়্যালসকে তাদের এই মরশুমের অষ্টম জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৯৭ রান। রাজস্থান এই মরশুমে যেরকম ক্রিকেট খেলছে, তাতে এমন কিছু কঠিন বিষয় ছিল না তাদের জন্য। ওপেনিংয়ে যশস্বী জয়সওয়াল এবং জস বাটলার শুরুটা খুব ভালো করলেও, পাওয়ারপ্লের শেষ ওভারে বাটলার ৩৪ রান করে যশ ঠাকুরের শিকার হন। পরের ওভারেই যশস্বী ফেরেন ২৪ রান করে।

এরপর ক্রিজে থেকে দলকে জয়ের দিকে নিয়ে যান রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং রিয়ান পরাগ। দুজনে মিলে দলকে এগিয়ে নিয়ে গেলেও, রিয়ান পরাগ ১৪ রান করে অমিত মিশ্রার শিকার হন। এখান থেকে সঞ্জুর সাথ দিতে ক্রিজে আসেন ধ্রুব জুরেল (Dhruv Jurel)। সঞ্জু এবং জুরেল এই জুটি আজ ১২১ রানের মূল্যবান পার্টনারশিপ করে দলকে জয়ের দিকে নিয়ে যান। যার মধ্যে সঞ্জুর ব্যাট থেকে আসে ৩৩ বলে ৭১ রান এবং জুরেলের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৫২ রান।

লখনউ সুপার জায়েন্টস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের স্কোরকার্ড (Lucknow Super Giants vs Rajasthan Royals Match Scorecard):

লখনউ সুপার জায়েন্টস: ১৯৬/৫ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ১৯৯/৩ (১৯ ওভার)

ম্যাচটি রাজস্থান রয়্যালস ৭ উইকেটে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥