Hero Lectro Muv-E: বাইক-স্কুটির থেকেও বেশি মাইলেজ, এক চার্জে 70 কিমি চলবে এই ই-সাইকেল

পরিবেশ দূষণের বাড়বাড়ন্তের যুগে পণ্য পরিবহণের জন্য অনলাইন ডেলিভারি কর্মীরা পেট্রল পরিচালিত টু-হুইলারের পরিবর্তে ইলেকট্রিক ভেহিকেল বেছে নিচ্ছেন। সেজন্য ফায়ারফক্স বাইকস-এর (Firefox Bikes) ই-সাইকেল ব্র্যান্ড হিরো লেকট্রো (Hero Lectro) একটি নতুন কার্গো ই-বাইক লঞ্চের কথা ঘোষণা করল। যার নাম Muv-E। এই ইলেকট্রিক বাইসাইকেলটি কালো রঙে পাওয়া যাবে। জিনিসপত্র ডেলিভারি দেওয়ার জন্য বানানো হয়েছে বলিষ্ঠভাবে।

Hero Lectro Muv-E কার্গো ই-সাইকেল লঞ্চ হল ভারতে

এই ব্যাটারি চালিত বাইসাইকেলটি 120 কেজি পর্যন্ত ওজন বহনে সক্ষম। আবার সামনের বাস্কেটে নেওয়া যাবে 10 কেজি ওজনের জিনিস এবং পেছনের ক্যারিয়ারের ভারোত্তোলন ক্ষমতা 25 কেজি। রয়েছে ডিট্যাচেবল 14.5 অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি প্যাক। প্যাডেল সহযোগে যা 70 কিমি রেঞ্জ সরবরাহ করবে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় 8 ঘন্টা। দাম রাখা হয়েছে 61,999 টাকা।

আকর্ষণের বিষয়, সাইকেলটির ব্যাটারি থেকে মোবাইল ফোন চার্জ করার ব্যবস্থা রয়েছে। সুরক্ষা জনিত বৈশিষ্ট্য হিসেবে Muv-E তে বর্তমান কি ইগনিশন সিস্টেম, রাতের অন্ধকারে দিনের মতো আলো দিতে হাই পাওয়ার 40 LUX ফ্রন্ট লাইট এবং রিফ্লেক্টর সমেত অ্যান্টি স্কিড প্লেট। এছাড়া 7-স্পিড Shimango গিয়ার সিস্টেম, 80 মিমি ট্রাভেল সাসপেনশন এবং 26 ইঞ্চি অ্যালয় ইউনি-সেক্স ফ্রেমের মতো ফিচার্স উপলব্ধ।

হিরো লেকট্রো কোম্পানির দাবি, Muv-E 14 কার্গো ই-সাইকেলটি 14 কিলোমিটার পথ মাত্র 1 টাকায় চলতে সক্ষম। কাজেই ব্যবসার জন্য এটি একটি আদর্শ ইলেকট্রিক বাইসাইকেল। আবার মোটর যুক্ত টু হুইলারের তুলনায় রক্ষণাবেক্ষণের খরচও নগন্য। তাই অল্প খরচেই পণ্য ডেলিভারি দেওয়া যাবে এতে।