ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ISRO-র প্রযুক্তি ব্যবহার করে AMOLED ডিসপ্লের স্মার্টওয়াচ লঞ্চ করল Amazfit

Avatar

Published on:

Amazfit GT 4 Series Smartwatch Launched

জনপ্রিয় স্মার্টওয়াচ ব্র্যান্ড Amazfit ঘোষণা করেছে যে, তাদের নতুন GT 4 সিরিজের স্মার্টওয়াচগুলি এবার থেকে NavIC টেকনোলজি সাপোর্ট করবে। অর্থাৎ এখন থেকে ভারতে Amazfit GTR 4 এবং GTS 4 উভয় মডেলের স্মার্টওয়াচে পাওয়া যাবে NavIC টেকনোলজির সুবিধা। প্রসঙ্গত উল্লেখ্য, NavIC হলো ইসরো দ্বারা ডিজাইন করা একটি স্যাটেলাইট নির্ভর নেভিগেশন সিস্টেম, যা জিপিএস এবং গ্লোনাস -এর বিকল্প হিসেবে এসেছে এবং সেইসঙ্গে কোনো ব্যক্তি বা বস্তুর সঠিক এবং নির্ভুল অবস্থান জানার জন্য ভারতসহ সারা বিশ্বে সিস্টেমটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

এবার অ্যামেজফিট সংস্থাটি তাদের নতুন জেনারেশনের স্মার্টওয়াচে প্রথম ডুয়াল ব্যান্ড সার্কুলারলি পোলারাইজড জিপিএস অ্যান্টেনা টেকনোলজি ব্যবহার করল। সংস্থাটি দাবি করেছে, এখন থেকে তাদের জিটিআর ৪ এবং জিটিএস ৪ স্মার্টওয়াচগুলি ৯৯% সঠিক জিপিএস লোকেশন ট্র্যাক করতে পারবে। চলুন দেখে নেওয়া যাক নতুন এই সিরিজের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Amazfit GT 4 সিরিজের স্মার্টওয়াচের দাম

ভারতীয় বাজারে অ‌্যামেজফিট জিটিআর ৪ এবং জিটিএস ৪ স্মার্টওয়াচগুলির দাম ধার্য করা হয়েছে ১৫,২৯৯ টাকা।

Amazfit GT 4 সিরিজের স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

অ্যামেজফিট জিটি ৪ সিরিজের স্মার্টওয়াচটি বর্গাকার ১.৭৫ ইঞ্চি এইচডি অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে। এতে রয়েছে ২০০টিরও বেশী ওয়াচফেস এবং অলওয়েজ অন ডিসপ্লে। আগেই বলেছি, নতুন জেনারেশনের এই স্মার্টওয়াচে ডুয়েল ব্যান্ড সার্কুলারলি পোলারাইজড জিপিএস অ্যান্টেনা টেকনোলজি বর্তমান। ফলে এতে পাঁচটি স্যাটেলাইট পজিশনিং সিস্টেম সাপোর্ট করবে এবং ইউজারের রিয়েল টাইম জিপিএস মুভমেন্ট এর মাধ্যমে ট্র্যাক করা সম্ভব। তার সাথে সংস্থাটি দাবি করেছে, ভবিষ্যতে ব্যবহারকারীরা ঘড়ির ডিসপ্লেতে সরাসরি রুট ফাইল ইমপোর্ট করে গতিবিধিকে নিরীক্ষণ করতে পারবেন।

অন্যদিকে পাওয়ার ব্যাকআপের জন্য Amazfit GT 4 সিরিজের স্মার্টওয়াচে ব্যবহৃত হয়েছে ৩০০ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে আট দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তাছাড়া নতুন এই স্মার্টওয়াচগুলিতে Zepp App সাপোর্ট করবে এবং এই অ্যাপের দ্বারা ওয়্যারেবলগুলিকে নিয়ন্ত্রণ করা যাবে। এমনকি ব্যবহারকারীর ওয়ার্কআউট ডেটা এই অ্যাপের মাধ্যমে মজুত রাখা সম্ভব।

সঙ্গে থাকুন ➥