Ambrane Glares: চশমা দিয়েই করা যাবে কল, শোনা যাবে গানও! অ্যামব্রেন আনল প্রথম স্মার্ট গ্লাস

Avatar

Published on:

Ambrane Glares Smart Audio Sunglasses launched in India

বর্তমান ডিজিটাল যুগে মানুষের পাশাপাশি এখনকার নিত্যপ্রয়োজনীয় সমস্ত জিনিসগুলিও আস্তে আস্তে স্মার্ট হতে শুরু করেছে। এই স্মার্ট প্রোডাক্টগুলির মধ্যে অন্যতম কয়েকটি হল স্মার্টফোন, স্মার্ট টিভি, স্মার্টওয়াচ, এবং হালফিলে স্মার্ট গ্লাসের চাহিদাও বিপুল পরিমাণে বেড়েছে। সেজন্য ইদানীংকালে অনেক কোম্পানিই মার্কেটে স্মার্ট গ্লাস লঞ্চ করা শুরু করেছে। যেমন – হালফিলে শীর্ষস্থানীয় মোবাইল অ্যাক্সেসরিজ নির্মাতা সংস্থা Ambrane (অ্যামব্রেন) তাদের প্রথম স্মার্ট অডিও সানগ্লাস (Smart Audio Sunglasses) লঞ্চ করেছে, যার সাহায্যে ব্যবহারকারীরা কল করতে এবং গান শুনতেও পারবেন!

বাজারে এল চমকপ্রদ Ambrane Glares Smart Audio Sunglasses

আপনাদেরকে জানিয়ে রাখি, Glares (গ্লেয়ারস) নামের এই স্মার্ট চশমার দাম রাখা হয়েছে মাত্র ৪,৯৯৯ টাকা এবং এর সাহায্যে ব্যবহারকারীরা এক দুর্দান্ত অডিও এক্সপেরিয়েন্স অর্জন করতে সক্ষম হবেন বলে দাবি করেছে সংস্থাটি। কালো রঙের এই স্মার্ট গ্লাসগুলি বর্গাকার (চৌকো) এবং গোলাকার ফ্রেমসহ পাওয়া যাবে। জানা গিয়েছে, এই স্মার্ট গ্লাসে রয়েছে ইন-বিল্ট হিডেন স্পিকার এবং মাল্টি-ফাংশনাল টাচ কন্ট্রোল সিস্টেম, যার সাহায্যে কল রিসিভ এবং রিজেক্ট করতে পারবেন ব্যবহারকারীরা এবং সেইসাথে মিউজিক প্লেব্যাক এবং ভয়েস অ্যাসিসট্যান্ট সাপোর্টের সুবিধাও পাওয়া যাবে। এমইএমএস (MEMS) মাইক্রোফোন সহ আসা এই ডিভাইসটিতে এইচডি সারাউন্ড সাউন্ডের সাপোর্ট রয়েছে বলে জানিয়েছে অ্যামব্রেন।

জলের সংস্পর্শে এলেও Ambrane Glares-এর কোনো ক্ষতি হবে না

সংস্থার তরফে আরও জানানো হয়েছে যে, আইপিএক্স৪ (IPX4) রেটিংপ্রাপ্ত হওয়ায় এই স্মার্ট গ্লাসটি সম্পূর্ণভাবে ওয়াটার রেজিস্ট্যান্ট। অর্থাৎ, জলের সংস্পর্শে এই ডিভাইসটির কোনো ক্ষতি হবে না, বৃষ্টির মধ্যেও ইউজাররা অতি অনায়াসে চোখে লাগিয়ে রাখতে পারবেন অ্যামব্রেন গ্লেয়ারস স্মার্ট গ্লাস। তদুপরি, ব্লুটুথ ৫.১ কানেক্টিভিটির দৌলতে স্মার্টফোন বা অন্যান্য যে-কোনো ডিভাইসের সঙ্গে (১০ মিটারের মধ্যে) এই স্মার্ট গ্লাসটিকে কানেক্ট করা যেতে পারে। উপরন্তু সংস্থার দাবি অনুযায়ী, একবার ফুল চার্জ দিলে এই ডিভাইসটিতে প্রায় ৭ ঘণ্টার ব্যাটারি লাইফ পাওয়া যাবে।

Ambrane Glares ব্যবহার করলে ক্ষতিকর অতিবেগুনি রশ্মির হাত থেকে রেহাই পাবেন ইউজাররা

এসবের পাশাপাশি এই স্মার্ট গ্লাসের লেন্সে এমন এক অনন্য ফিচার রয়েছে, যা ব্লু লাইট ব্লক করে ইউজারদের কমফর্টেবল বা আরামদায়ক ভিজ্যুয়াল প্রদান করে। ক্ষতিকারক অতিবেগুনি রশ্মির (UV rays) হাত থেকে ব্যবহারকারীদের চোখকে সুরক্ষিত রাখার জন্যও এই স্মার্ট গ্লাসে একটি অনবদ্য ফিচার মজুত রয়েছে। আসলে এটি একটি ইউভি৪০০ (UV400) সার্টিফায়েড স্মার্ট গ্লাস, ফলে এই ডিভাইসের সহায়তায় ক্ষতিকর আল্ট্রা ভায়োলেট রেডিয়েশনের হাত থেকে নিজেদের চোখকে ৯৯.৯৯ শতাংশ পর্যন্ত রক্ষা করতে সক্ষম হবেন ব্যবহারকারীরা।

সঙ্গে থাকুন ➥