Fire-Boltt Dream: ফোনের কাজ এবার স্মার্টওয়াচে, চলে এল অ্যান্ড্রয়েড চালিত রিস্টফোন

Avatar

Published on:

Fire-Boltt Dream Smartwatch Launched in India

ভারতে লঞ্চ করল Fire-Boltt ব্র্যান্ডের নতুন স্মার্টওয়াচ, Fire-Boltt Dream। দেশীয় সংস্থার তৈরি এই স্মার্টওয়াচটি দেশের প্রথম ‘অ্যান্ড্রয়েড ৪জি রিস্টফোন’। এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে রান করবে এবং এতে থাকছে বিল্ট ইন নেটওয়ার্ক কানেক্টিভিটি। তাই বলাই বাহুল্য, স্মার্টফোনের বেশ কিছুটা কাজ এই স্মার্টওয়াচটি করে দিতে পারবে। আবার একবার চার্জে ৩৬ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে পারবে ডিভাইসটি। চলুন দেখে নেওয়া যাক নতুন Fire-Boltt Dream স্মার্টওয়াচের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Fire-Boltt Dream-এর দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে Fire-Boltt Dream স্মার্টওয়াচের লেদার এবং মেটাল স্ট্র্যাপ অপশনের দাম ধার্য করা হয়েছে যথাক্রমে ৬,২৯৯ এবং ৬,৪৯৯ টাকা। তবে বর্তমানে এটি ৫,৯৯৯ টাকা অফার মূল্যে পাওয়া যাচ্ছে। ই কমার্স সাইট ফ্লিপকার্ট ও সংস্থার নিজস্ব ওয়েবসাইটে আগামী ১০ জানুয়ারি থেকে কিনতে পাওয়া যাবে ঘড়িটি।

Fire-Boltt Dream-এর স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত Fire-Boltt Dream স্মার্টওয়াচটি অ্যাপল ওয়াচের মত দেখতে এবং এর ডান ধারে থাকছে একটি রোটেটিং ক্রাউন ও ফিজিকাল বাটন। তাছাড়া এতে দেওয়া হয়েছে বর্গাকার ২.০২ টু ইঞ্চি ডিসপ্লে, যা এইচডি রেজোলিউশন, ৬০ হার্টজ রিফ্রেস রেট এবং ৬০০ নিট উজ্জ্বলতা অফার করবে।

অন্যদিকে, ওয়্যারেবেলটি কোয়াডকোর কোর্টেক্স এ৭ এমপি প্রসেসর দ্বারা চালিত এবং এর সাথে থাকছে ম্যালি টি৮২০ এমপি১ জিপিইউ (Mali T820 MP1 GPU)। শুধু তাই নয়, স্মার্টওয়াচটিতে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি অন বোর্ড স্টোরেজ উপলব্ধ। তাছাড়া আগেই বলা হয়েছে ঘড়িটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম রান করবে এবং এতে স্মার্টফোনের মতো গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন ধরনের অ্যাপ ডাউনলোড করা যাবে। শুধু তাই নয়, এতে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট করবে এবং এতে থাকছে গুগল স্যুট। তাই ঘড়ির পাশাপাশি স্মার্টফোনেরও কাজ করবে ডিভাইসটি।

আবার হেলথ ফিচার হিসেবে ওয়্যারেবলটিতে রয়েছে হার্ট রেট মনিটর, স্পোর্টস মোড, ওয়ার্কআউট সাপোর্ট ইত্যাদি। এখানে জানিয়ে রাখি, নয়া স্মার্টওয়াচে থাকবে বিল্ট-ইন ৪জি লাইট ন্যানো সিম কানেক্টিভিটি। আবার হাতের ঘড়ি থেকে কল করার জন্য এতে বিল্ট-ইন মাইক এবং স্পিকার আছে। উপরন্তু ঘড়িটি ব্লুটুথ, জিপিএস এবং ওয়াইফাই সাপোর্ট করবে।

এবার আসা যাক Fire-Boltt Dream স্মার্টওয়াচের ব্যাটারি প্রসঙ্গে। সংস্থার মতে, একবার চার্জে এর ৮০০ এমএএইচ ব্যাটারি ৩৬ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। সর্বোপরি জল এবং ধুলো থেকে সুরক্ষা দেওয়ার জন্য ঘড়িটিতে দেওয়া হয়েছে IP67 রেটিং।

সঙ্গে থাকুন ➥