Homeস্মার্টওয়াচLava ProWatch: একসাথে দুটি স্মার্টওয়াচ লঞ্চ করল লাভা, অফারে 1,999 টাকা দিয়ে...

Lava ProWatch: একসাথে দুটি স্মার্টওয়াচ লঞ্চ করল লাভা, অফারে 1,999 টাকা দিয়ে কেনা যাবে

চীনা স্মার্টফোন ব্র্যান্ডগুলির দাপটে মাঝে বেশ কয়েকটা বছর কার্যত নিষ্ক্রিয় থাকলেও, দেশীয় কোম্পানি Lava এখন ভারতে ব্যাক-টু-ব্যাক স্মার্টফোন লঞ্চ করছে। তবে এবার তারা সময়ের সাথে পাল্লা দিয়ে বাজারে নতুন Lava ProWatch Zn এবং Vn স্মার্টওয়াচ লঞ্চ করে নিজের স্মার্ট ডিভাইসের পোর্টফোলিও আরও খানিকটা প্রসারিত করল। Lava-র এই নতুন স্মার্টওয়াচগুলি মেটাল বিল্ড, উন্নত টাচস্ক্রিন ডিসপ্লে, কলিং ফাংশন, হেল্থ ট্র্যাকিং সেন্সর ইত্যাদি বহু আধুনিক ফিচারের সাথে এসেছে। আর এগুলি কিনতে বেশি খরচও হবেনা। চলুন, এখন ঝটপট Lava ProWatch Zn এবং Vn স্মার্টওয়াচের মূল্য, উপলব্ধতা এবং ফিচার বা স্পেসিফিকেশন বিশদে দেখে নিই।

Lava ProWatch Zn এবং Vn-এর দাম, প্রাপ্যতা: কোথা থেকে কীভাবে কিনবেন?

নতুন লাভা প্রোওয়াচ জেডএন স্মার্টওয়াচের সিলিকন স্ট্র্যাপ বিশিষ্ট মডেলের দাম ধার্য করা হয়েছে 4,999 টাকা, যদিও এখন কোম্পানি এটি 2,599 টাকার বিশেষ লঞ্চ প্রাইসে কেনার সুযোগ দেবে। একইভাবে এর মেটাল স্ট্র্যাপ ধাতব স্ট্র্যাপ বিশিষ্ট ভ্যারিয়েন্টটির (যার বক্সে একটি সিলিকন স্ট্র্যাপ রয়েছে) এমআরপি (MRP) 5,999 টাকা হলেও মিলবে 2,999 টাকার লঞ্চ প্রাইসে।

অন্যদিকে, সিলিকন স্ট্র্যাপ বিশিষ্ট লাভা প্রোওয়াচ ভিএন নামক আধুনিক ঘড়িটি এখন 1,999 টাকার বিশেষ মূল্যে কেনা যাবে। যদিও এর এমআরপি 3,999 টাকা৷ প্রসঙ্গত উল্লেখ্য, এই দুটি লেটেস্ট লাভা স্মার্টওয়াচেরই বিক্রি শুরু হবে আগামী 26 এপ্রিল, দুপুর 12টায়। আগ্রহীরা অ্যামাজন (Amazon), লাভা ই-স্টোর এবং লাভা রিটেইল নেটওয়ার্কের মাধ্যমে প্রোওয়াচ জেডএন বা ভিএন কিনতে পারবেন।

Lava ProWatch Zn-এর স্পেসিফিকেশন

নতুন লাভা প্রোওয়াচ জেডএন স্মার্টওয়াচে রোটেটিং বা ঘূর্ণায়মান ক্রাউনের সাথে সার্কুলার ওয়াচ ডায়াল রয়েছে যা 1.43-ইঞ্চি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে (রেজোলিউশন 466×466 পিক্সেল) অফার করে। এটিকে দৈনিক ব্যবহারের জন্য জিঙ্ক অ্যালয় মেটাল বডি দিয়ে ডিজাইন করা হয়েছে, যার সাথে 150টি ওয়াচ ফেস এবং মেটাল-সিলিকন দুরকম স্ট্র্যাপের বিকল্প মেলে। এক্ষেত্রে পারফরম্যান্সের জন্য ঘড়িটিতে ব্যবহার করা হয়েছে মাল্টিটাস্কিংয়ের সুবিধাযুক্ত রিয়েলটেক (Realtek) চিপসেট। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে সাত দিনের স্বাভাবিক ব্যাটারি লাইফ পাওয়া যাবে।

আবার, এই লাভা প্রোওয়াচ অবিচ্ছিন্ন হার্ট রেট মনিটরিং এবং ফিটনেস ট্র্যাকিংয়ের জন্য ইন-বিল্ট হাই-অ্যাক্যুরেসি PPG সেন্সরের দেখা মিলবে। সাথে থাকবে 24/7 হেল্থ মনিটরিং, স্লিপ ট্র্যাকিং, 110+ স্পোর্টস মোড থেকে শুরু করে স্মার্ট নোটিফিকেশন, ব্লুটুথ কলিংয়ের মতো ফিচার। উল্লেখ্য, এটি আইপি68 রেটিং বহন করবে এবং দুটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – ভ্যালিরিয়ান গ্রে ও ড্রাগনগ্লাস ব্ল্যাক৷

Lava ProWatch Vn-এর স্পেসিফিকেশন

লাভা প্রোওয়াচ ভিএন-এ 1.96-ইঞ্চি টিএফটি (TFT) 2.5D কার্ভড ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 320×386 পিক্সেল এবং ব্রাইটনেস 500 নিটস। এটিও টেকসই ধাতব জিঙ্ক অ্যালয় বডির সাথে আসে এবং 150টি ওয়াচ ফেস অফার করে। অন্যদিকে পারফরম্যান্সের জন্য এই আধুনিক ঘড়িটিতে দেওয়া হয়েছে উন্নত রিয়েলটেক চিপসেট যার সাথে ক্যালকুলেটর, কুইক রিপ্লাই ফাংশন, ব্লুটুথ কলিং, হ্যান্ডস-ফ্রি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট ইত্যাদি ফিচার মিলবে। এর স্ক্রল বাটন সহজেই মেনু নেভিগেশন করতে সাহায্য করবে।

এছাড়াও লাভার এই স্মার্টওয়াচটি 115টির বেশি ইন-বিল্ট স্পোর্টস মোড, হার্ট রেট সেন্সর, SpO2 ট্র্যাকার, স্ট্রেস লেভেল ট্র্যাকার এবং স্লিপ ট্র্যাকারের মতো অপশন বহন করবে। ধুলো বা প্রতিরোধের জন্য এতে মিলবে আইপি67 রেটিং। আর এটি ডেলফট ব্লু, মুর ব্ল্যাক এবং গল গ্রে – তিনটি রঙে কেনা যাবে।

RELATED ARTICLES

Most Popular