নতুন রঙে মানিয়েছে বেশ, Oppo-র ইয়ারবাডস এবং স্মার্টওয়াচ এখন আরও বিউটিফুল

Avatar

Published on:

Oppo Enco X2 Earbuds Watch 3 Pro Launched

চিনের বাজারে আত্মপ্রকাশ করল টেক জায়ান্ট Oppo -র একাধিক ইলেকট্রনিক প্রোডাক্ট। এর মধ্যে রয়েছে Oppo Enco X2 ইয়ারফোনের গোল্ডেন কালার ভেরিয়েন্ট এবং গ্লেসিআর গ্রে কালার ভেরিয়েন্টের Oppo Watch 3 Pro স্মার্টওয়াচ। নতুন ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোনটি চলতি বছরের মার্চ মাসে ব্ল্যাক এবং হোয়াইট কালার অপশনে চিনের বাজারে এবং জুলাই মাসে ভারতীয় বাজারে পা রেখেছে। অন্যদিকে, ওপ্পো ওয়াচ ৩ প্রো স্মার্টওয়াচটি গত অগাস্ট মাসে স্ন্যাপ ড্রাগন ডব্লিউ ৫জি চিপ, অ্যামোলেড ডিসপ্লে এবং ১৫ দিনের ব্যাটারি লাইফ সহ চিনের বাজারে আত্মপ্রকাশ করেছে। চলুন বিশদে জেনে নেওয়া যাক নতুন Oppo Watch 3 Pro স্মার্টওয়াচ ও Oppo Enco X2 ইয়ারফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Oppo Watch 3 Pro স্মার্টওয়াচ ও Oppo Enco X2 ইয়ারফোনের দাম ও লভ্যতা

চিনের বাজারে ওপ্পো ওয়াচ ৩ প্রো স্মার্টওয়াচের গ্লেসিয়ার গ্রে কালার ভার্সনের দাম ধার্য করা হয়েছে ১,৯৯৯ ইউয়ান ( প্রায় ২৩,৭০০ টাকা )। যদিও প্লাটিনাম ব্ল্যাক এবং ডেজার্ট ব্লাক কালারে এই স্মার্টওয়াচটি আগে থেকেই পাওয়া যাচ্ছে । তবে এর বিক্রি চিনের মধ্যেই সীমিত। বিশ্ববাজারে কবে ঘড়িটি আসবে তা এখনো জানা যায়নি। অন্যদিকে ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোনের গোল্ডেন কালার ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৯৯৯ ইউয়ান ( প্রায় ১১,৮৪৪ টাকা )। তবে চিনের বাজারে এই নতুন কালার অপশনটি উপলব্ধ হলেও বিশ্ববাজারে কবে এটি আসবে তা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

Oppo Watch 3 Pro স্মার্টওয়াচ ও Oppo Enco X2 ইয়ারফোনের স্পেসিফিকেশন ও ফিচার

গ্লেসিয়ার গ্রে কালারের নতুন ওপ্পো ওয়াচ ৩ প্রো স্মার্টওয়াচটিতে রয়েছে বর্গাকার ১.৯ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিনের ডায়াল এবং অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেম ও ফাইবার গ্লাসের কেসিং। তাছাড়া স্ট্র্যাপ ছাড়া ঘড়িটির ওজন ৩৭.৫ গ্রাম।

অন্যদিকে নতুন স্মার্টওয়াচটি স্ন্যাপড্রাগন ডব্লিউ ৫জি চিপসের দ্বারা চালিত এবং এতে রয়েছে ১ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ। সেই সঙ্গে ওয়্যারেবলটিতে কালার ওএস রান করবে। তদুপরি ঘড়িটিতে এলটিই কানেক্টিভিটি, ব্লুটুথ ৫.০, জিএনএসএস, এনএফসি টেকনোলজি উপলব্ধ। আবার হেলথ ফিচার হিসেবে এতে রয়েছে এক্সিলেরোমিটার, গাইরোস্কোপ, অপটিকাল হার্ট রেট সেন্সর, SpO2 সেন্সর, ইসিজি সেন্সর ইত্যাদি। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ঘড়িটি 5ATM রেটিং প্রাপ্ত। সংস্থার মতে, একবার চার্জে Oppo Watch 3 Pro স্মার্টওয়াচ ১৫ দিন পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। এর জন্য এতে ব্যবহৃত হয়েছে ৫৫০ এমএএইচ ব্যাটারি।

ওপ্পো এনকো এক্স২ ইয়ারফোনটি এলএইচডিসি ৪.০ টেকনোলজি এবং হাই রেজোলিউশন ওয়্যারলেস গোল্ড লেভেল সার্টিফিকেট প্রাপ্ত। এছাড়া ইয়ারফোনটি এএসি এবং এসবিসি অডিও কোডেক সাপোর্ট করবে। শুধু তাই নয়, ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.২। এছাড়া এতে রয়েছে স্মার্ট নয়েজ ক্যান্সেলেশন, মোডারেট নয়েজ ক্যান্সলেশন, মাইল্ড নয়েজ ক্যান্সলেশন, ট্রান্সফারেনসি মোড এবং ভোকাল এনহ্যান্সমেন্ট।।

Oppo Enco X2 ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে বলতে গেলে, একবার চার্জে এর ব্যাটারি সাড়ে ৯ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। আবার চার্জিং কেস সমেত এটি ৪০ ঘন্টা পর্যন্ত চলবে।

সঙ্গে থাকুন ➥