বড় ডিসপ্লের সাথে লঞ্চ হল Redmi Watch 3 স্মার্টওয়াচ ও Redmi Band 2, দাম দেখে নিন

Avatar

Published on:

Redmi Watch 3 Band 2 launched

Redmi Watch 3 স্মার্টওয়াচ এবং Redmi Band 2 ফিটনেস ব্যান্ড প্রত্যাশামতোই চীনের বাজারে লঞ্চ হল। এরমধ্যে Redmi Watch 3 হলো গত বছর লঞ্চ হওয়া Redmi Watch 2 স্মার্টওয়াচের উত্তরসূরী এবং Redmi Band 2 ফিটনেস ব্যান্ডটি ২০২০ সালে লঞ্চ হওয়া অরিজিনাল Redmi Band-এর আপগ্রেডেড ভার্সন। চলুন দেখে নেওয়া যাক নতুন এই দুই গ্যাজেটের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Redmi Watch 3 ও Redmi Band 2 এর দাম ও লভ্যতা

চীনের বাজারে রেডমি ওয়াচ ৩ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ৪৯৯ ইউয়ান ( প্রায় ৫,৯৩২ টাকা )। এটি এলিগ্যান্ট ব্ল্যাক এবং আইভরি হোয়াইট, এই দুটি কালারে এসেছে। অন্যদিকে রেডমি ব্যান্ড ২ ফিটনেস ব্যান্ডটির দাম রাখা হয়েছে ১৫৯ ইউয়ান (প্রায় ১,৮৮৯ টাকা ) এবং এটি মিডনাইট ব্ল্যাক এবং ড্রিম হোয়াইট কালার অপশনে পাবেন ক্রেতারা। আশা করা যায়, শীঘ্রই রেডমির ডিভাইস দুটি ভারত সহ বিশ্ব বাজারে লঞ্চ হবে।

Redmi Watch 3 ও Redmi Band 2 এর ফিচার ও স্পেসিফিকেশন

রেডমি ওয়াচ ৩ স্মার্টওয়াচ ১.৭৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে, যা এইচডি রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। তাছাড়া পূর্বসূরির তুলনায় ১৪.৮ শতাংশ বড় স্ক্রিনের সাথে আসা ডিসপ্লেটির সর্বোচ্চ উজ্জ্বলতা ৬০০ নিটস। ঘড়িটির ডান ধারে একটি বাটন উপলব্ধ।

অন্যদিকে, ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখার জন্য ওয়াচ ৩ স্মার্টওয়াচে রয়েছে হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর, স্লিপ ও স্ট্রেস স্ট্রাকার, ব্রিদিং অ্যাক্সারসাইজার এবং মহিলাদের মেন্সট্রুয়াল সাইকেল মনিটর। শুধু তাই নয়, ওয়্যারেবলটি ১২০টিরও বেশি স্পোর্টস মোড সাপোর্ট করবে। তদুপরি স্মার্টওয়াচটিতে পাওয়া যাবে জিপিএস ট্রাকিংয়ের সুবিধা।

এদিকে Redmi Watch 3 স্মার্টওয়াচে রয়েছে ব্লুটুথ ভয়েস কলিংয়ের সুবিধা এবং এমার্জেন্সি এসওএস মোড। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য ঘড়িটিতে ব্যবহৃত হয়েছে ২৮৯ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ১২ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ঘড়িটি ৩ এটিএম রেটিং প্রাপ্ত।

এবার আলোচনা করা যাক রেডমি ব্যান্ড ২ ফিটনেস ব্যান্ড সম্পর্কে। এতে দেওয়া হয়েছে ১.৪৭ ইঞ্চি ডিসপ্লে, যা এর পূর্বসূরীর তুলনায় ৭৬ শতাংশ বড় এরিয়া অফার করবে। তাছাড়া এর পুরুত্ব ৯.৯ এমএম এবং এতে কোনও বাটন থাকবে না। পাশাপাশি রেডমি ওয়াচ থ্রি স্মার্টওয়াচের মতই এতে থাকছে হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর, স্লিপ ট্র্যাকার, মহিলাদের মেন্সট্রুয়াল সাইকেল মনিটর ইত্যাদি।

এছাড়া Redmi Band 2 ফিটনেস ব্যান্ডে ৩০টি স্পোর্টস মোড সাপোর্ট করবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে ব্যবহৃত হয়েছে ২১০ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জের ১৪ দিন পর্যন্ত ডিভাইসটিকে সক্রিয় রাখবে।

সঙ্গে থাকুন ➥