HomeSportম্যাচের আগেই ভয় পাচ্ছেন পাকিস্তান অধিনায়ক? ভারত-পাক ম্যাচ নিয়ে বড় উক্তি বাবরের

ম্যাচের আগেই ভয় পাচ্ছেন পাকিস্তান অধিনায়ক? ভারত-পাক ম্যাচ নিয়ে বড় উক্তি বাবরের

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) রোমাঞ্চ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচ ২৯ জুন হলেও তার আগে ৯ জুন একই মাপের দারুণ ম্যাচ খেলবে ভারত-পাকিস্তান (India vs Pakistan)। এর আগে পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে (Babar Azam) প্রশ্ন করা হলে তিনি বলেন, তার দলের নিজেদের ওপর বিশ্বাস রাখা উচিত। তার এই বক্তব্যে মনে করা হচ্ছে, তিনি তার দলকে বিশ্বাস করেন না।

বাবর আজম বলেছেন যে তার দলকে ধৈর্য ধরে রাখতে হবে এবং ৯ জুন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের জন্য তাদের সামর্থ্যের উপর আস্থা রাখতে হবে। ৬ জুন ডালাসে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। ভারত ও পাকিস্তান এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে সাতবার মুখোমুখি হয়েছে – ২০০৭ সালে ফাইনাল সহ দুবার, ২০১২, ২০১৪, ২০১৬, ২০২১ এবং ২০২২ সালে একবার করে, ভারত ২০২১ সালে দুবাইয়ের ম্যাচ বাদে সমস্ত ম্যাচ জিতেছে।

বাবর আরো বলেন, ”ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে সব সময়ই আলোচনা হয়। পৃথিবীর যে কোনো প্রান্তে গেলে তা নিয়ে আলোচনা হয়। খেলোয়াড়দের মধ্যেও উত্তেজনা বিরাজ করছে। সবাই নিজ নিজ দেশকে সমর্থন করে, তাই পুরো ফোকাস ওই ম্যাচের দিকে, গোটা বিশ্বের চোখ সেদিকে থাকবে, যেদিন ভারত-পাকিস্তান ম্যাচ হবে। স্বাভাবিকভাবেই নার্ভাসনেস থাকবে কিন্তু আমাদের ফোকাস ধরে রাখতে হবে, বেসিক নিয়ে লেগে থাকতে হবে এবং সহজ ক্রিকেট খেলতে হবে। এটা সবসময়ই চাপের ম্যাচ। আপনি যত বেশি শান্ত থাকবেন, আপনার দক্ষতা এবং কঠোর পরিশ্রমে বিশ্বাস রাখবেন, জিনিসগুলি সহজ হয়ে উঠবে।”

আমেরিকার কন্ডিশনে খেলার চ্যালেঞ্জ সম্পর্কে জানতে চাইলে আজম বলেন, ‘আমেরিকার কন্ডিশন চ্যালেঞ্জ তৈরি করতে পারে। আমরা এখানে খেলা খেলোয়াড়দের কাছ থেকে বিভিন্ন ক্রিকেট এবং ম্যাচ সম্পর্কিত তথ্য সংগ্রহ করছি, যা আমাদের প্রস্তুতিতে সহায়তা করতে পারে। ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে দলের লিগ পর্ব থেকে বিদায় নেওয়ার পরে বাবর আজমকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল এবং তারপরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাকে আবার ফিরিয়ে আনা হয়।

ডানহাতি এই ব্যাটসম্যানের লক্ষ্য ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে রানার্সআপ হওয়ার পরে লোভনীয় ট্রফি জয়ের জন্য আরও একবার এগিয়ে যাওয়া। এই বিষয়ে বাবর বলেন- “আমি খুশি এবং উত্তেজিত। আপনি যখন বড় কোনো ইভেন্টে খেলতে যান, তখন আপনার ভেতরে অন্যরকম একটা উৎসাহ কাজ করে। যে কোনো ক্রিকেটারের লক্ষ্য থাকে বিশ্বকাপে খেলা, তাই এই অনুভূতিটাই আমার মাথায় আসছে। প্রত্যাশা সবসময় থাকে ট্রফি উঁচিয়ে ধরার, কিন্তু সেটা করতে হলে আমাদের সব দলের বিপক্ষেই সেরা ক্রিকেট খেলতে হবে।”

RELATED ARTICLES

Most Popular