HomeSport'আমাকে উনি খেলতে দিতেন না…' KKR কোচ চন্দু পন্ডিতের উপর এবার অভিযোগ...

‘আমাকে উনি খেলতে দিতেন না…’ KKR কোচ চন্দু পন্ডিতের উপর এবার অভিযোগ পাঞ্জাবের জয়ের নায়ক আশুতোষের

এই বছর আইপিএলে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) একের পর এক দুরন্ত জয় পাওয়ায় এখন টুর্নামেন্টের পয়েন্ট তালিকায় শীর্ষ স্থানে আছে। এর ফলে অনেকেই এই সাফল্যের পিছনে মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গে দলের প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের (Chandrakant Pandit) অবদান তুলে ধরছেন। এর আগে চন্দ্রকান্ত পন্ডিত ভারতের ঘরোয়া ক্রিকেটে নিজের কোচিং দক্ষতা দিয়ে সকলের কাছে পরিচিত লাভ করেছিলেন। তবে তার কোচিংয়ের ধরন নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। এবার পাঞ্জাব কিংসের (Punjab Kings) তরুণ ক্রিকেটার আশুতোষ শর্মা (Ashutosh Sharma) চন্দ্রকান্ত পন্ডিতের বিপক্ষে অভিযোগ আনলেন।

গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংস গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে গুজরাটের অধিনায়ক শুভমান গিলের দুরন্ত ব্যাটিংয়ে দল অসাধারণ শুরু করে। গিলের ৪৮ বলে ৬ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে মোট ৮৯ রানে ভর করে গুজরাট প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে নেয়। এরপর পাঞ্জাব কিংস ব্যাটিং করতে এলে তারা একের পর এক উইকেট হারাতে থাকে। এক সময় মাত্র ৭০ রানে তাদের ৪ উইকেট পড়ে গিয়েছিল। সেই সময় শশাঙ্ক সিং ব্যাট করতে এসে দলের হয়ে হাল ধরেন। তার সঙ্গে আশুতোষ শর্মা অভিষেক ম্যাচেই পাঞ্জাবকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

তিনি মাত্র ১৭ বলে ১ টি ছয় এবং ৩ টি চারের মাধ্যমে মোট ৩১ রান করেন। এরপরেই কলকাতার প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের দ্বারা আশুতোষের ঘরোয়া ক্রিকেটে রাজনীতির শিকার হওয়ার বিষয়টি সামনে এসেছে। ২০১৮ সালে ঘরোয়া ক্রিকেটে মধ্যপ্রদেশের হয়ে পাঞ্জাব কিংসের এই ব্যাটসম্যান অভিষেক করেছিলেন এবং ২০১৯ সালে মধ্যপ্রদেশের হয়ে শেষবার সৈয়দ মুশতাক আলি ট্রফি খেলেছিলেন। কারণ ২০২০ সালে চন্দ্রকান্ত পণ্ডিত যখন মধ্যপ্রদেশের কোচ হয়ে আসেন তখন কোনো কারণ ছাড়াই আশুতোষ শর্মাকে মাঠের বাইরে পাঠিয়ে দেন।

পাঞ্জাব কিংসের তরুণ ব্যাটসম্যান এই বিষয়ে বলেন, “মধ্যপ্রদেশের হয়ে শেষ ম্যাচে আমি পন্ডিচেরির বিপক্ষে ৮৪ রান করেছিলাম। কিন্তু স্যার পন্ডিতের নিজস্ব কোচিং পদ্ধতি ছিল। তিনি আমাকে কোনো ফরম্যাটে দলে চাননি। এই বিষয়টি আমার জন্য খুবই কষ্টকর ছিল।” তিনি আরও বলেন, “আমি মধ্যপ্রদেশ দলের কোনো পরিকল্পনায় ছিলাম না। সেই সময় আমায় অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। তবে প্রথম জীবনের কোচ ভুপেন চৌহান আমায় ভরসা দিয়েছিলেন। রেলে যোগ দেওয়ার আগে গত মরসুমে যখন তার মৃত্যু হয় সেটা আমর জন্য আরও বড়ো কষ্টকর মূহুর্ত ছিল। তিনি জানতেন আমি আবার ফিরে আসব।”

RELATED ARTICLES

Most Popular