CSK vs SRH: রান চেজে আবার মুখ থুবড়ে পড়ল কামিন্সরা, ধোনিদের কাছে‌ হার বড় ব্যাবধানে

Avatar

Published on:

Chennai Super kings beat Sunrisers Hyderabad by 78 runs and comes up on 3rd position in points table

আজ হারের খরা কাটিয়ে আবারও একটি জয় তুলে নিল আইপিএলের (IPL 2024) ইতিহাসের সফলতম দল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। আজ নিজেদের ঘরের মাটিতে সানরাইজার্স হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) মতো শক্তিশালী দলকে হারিয়ে এই মরশুমের পঞ্চম জয় তুলে নিল চেন্নাই। শুধু হারালো, তাই নয়। আজ ৭৮ রানের বড় মার্জিনে অরেঞ্জ আর্মিদের হারিয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এল চেন্নাই।

আজ চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২১২ রান করে চেন্নাই সুপার কিংস। যার মধ্যে ৫৪ বলে ৯৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad)। এছাড়া ড্যারেল মিচেলের (Daryl Mitchell) ব্যাট থেকে আসে ৩২ বলে ৫২ রান এবং ২০ বলে ৩৯ রানের ইনিংস খেলেন শিবম দুবে (Shivam Dube)।

সানরাইজার্স হায়দ্রাবাদকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ২১৩ রান। যা তাড়া করতে নেমে শুরুটা মোটামুটি হলেও, ট্রাভিস হেড ৭ বলে ১৩ রান করে তুষার দেশপান্ডের (Tushar Deshpande) বলে উইকেট হারান। এদিকে ব্যাট করতে এসে পরের বলেই আউট হন আনমোলপ্রীত সিং। অভিষেক শর্মাও চতুর্থ ওভারে তুষার দেশপান্ডের বলে আউট হন। এখান থেকে ম্যাচটিকে এগিয়ে নিয়ে যান এইডেন মার্করাম এবং নিতীশ কুমার রেড্ডি।

নিতীশও বড় শট খেলতে গিয়ে রবীন্দ্র জাদেজাকে নিজের উইকেট ছুড়ে দিয়ে আসেন। ১৫ রান করে ফিরতে হয় তাকে। এরপর হেনরিখ ক্লাসেন ব্যাট করতে এলেও, আজ সেরকম ছন্দে দেখা যায়নি তাকে। এদিকে কিছুক্ষণ পর আউট হন এইডেন মার্করাম, ৩২ রান করে ফেরেন তিনি। তারপর ক্লাসেন ২০ রান এবং আব্দুল সালাম ১৯ রানে আউট হয়ে গেলে, ম্যাচটি আরও হাত থেকে বেরিয়ে যেতে থাকে তাদের। শেষমেষ শাহবাজ আহমেদ, প্যাট কামিন্স এবং ভুবনেশ্বর কুমার সকলেই ব্যর্থ হওয়ায় ম্যাচটি তাদের হাত থেকে বেরিয়ে যায়। অন্যদিকে হায়দ্রাবাদের মতো শক্তিশালী দলকে রানে ৭৮ হারিয়ে এই মরশুমের পঞ্চম জয় নিজেদের নাম করেছে চেন্নাই। এদিকে আজ বল হাতে ৪ উইকেট শিকার করেছেন তুষার দেশপান্ডে।

চেন্নাই সুপার কিংস বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ ম্যাচের স্কোরকার্ড (Chennai Super Kings vs Sunrisers Hyderabad Match Scorecard):

চেন্নাই সুপার কিংস: ২১২/৩ (২০ ওভার)

সানরাইজার্স হায়দ্রাবাদ: ১৩৪ (১৮.৫ ওভার)

ম্যাচটি চেন্নাই সুপার কিংস ৭৮ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥