HomeSport'এটা কোনো‌ দলই নয়', বাবরদের পোল খুলে দিলেন কোচ গ্যারি ক্রিস্টেন, সামনে...

‘এটা কোনো‌ দলই নয়’, বাবরদের পোল খুলে দিলেন কোচ গ্যারি ক্রিস্টেন, সামনে এল পাকিস্তান ক্রিকেটের কালো সত্য

গ্যারি ক্রিস্টেনের কোচিংয়ে ২০১১ বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল। ২০২২ সালে আইপিএল জয়ী গুজরাট টাইটান্সের সঙ্গেও ছিলেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) ঠিক আগে পাকিস্তান গ্যারি ক্রিস্টেনকে (Gary Kirsten) তাদের প্রধান কোচ হিসাবে নিয়োগ করেছিল। ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের দায়িত্ব পেয়েছিলেন তিনি। গ্যারির কোচিংয়ে ২০১১ বিশ্বকাপ জিতেছিল ভারতীয় দল। ২০২২ সালে আইপিএল জয়ী গুজরাট টাইটান্সের সঙ্গেও ছিলেন তিনি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছে পাকিস্তান। আমেরিকা তথা পরে ভারতের কাছে হারের কারণে সুপার এইটে উঠতে পারেনি পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পাকিস্তানের যাত্রা শেষ হতে না হতেই দল সম্পর্কে বড় খোলাখুলি দিয়েছেন গ্যারি ক্রিস্টেন। জিও টিভিকে ক্রিস্টেন বলেন, ”পাকিস্তান দলে কোনো ঐক্য নেই, তারা এটাকে দল বলে কিন্তু এটা কোনো দল নয়। তারা একে অপরকে সমর্থন করছে না। কেও বাদিকে তো কেও ডানদিকে। আমি অনেক দলের সাথে কাজ করেছি কিন্তু এমন পরিস্থিতি কখনও দেখিনি।”

গ্যারির মতে, পাকিস্তান দল বিশ্বের চেয়ে অনেক পিছিয়ে। “কোনো খেলোয়াড়ই জানে না কখন কোন শট খেলতে হবে।” দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান গ্যারি ক্রিস্টেন আরও বলেন, ‘এত ক্রিকেট খেলার পরও কেউ জানে না কখন কোন শট খেলতে হবে। যারা এই দিকগুলিতে উন্নতি করবেন, তারাই দলে থাকবেন, আর যারা করবেন না, তাদের বাদ দেওয়া হবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতেছে পাকিস্তান। ১০৭ রানের টার্গেটের সামনে ৬২ রানে ৬ উইকেট হারায় পাকিস্তান। তবে বাবর আজমকে সঙ্গে নিয়ে লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা পাকিস্তানকে জয় এনে দেন। যুক্তরাষ্ট্রের বিপক্ষে সুপার ওভারে হারের পর ভারতের বিপক্ষে ১২০ রানের লক্ষ্য পূরণ করতে পারেনি পাকিস্তান। এরপর কানাডার বিপক্ষেও কঠিন জয় পেয়েছিল তারা।

RELATED ARTICLES

Most Popular