HomeSportT20 World Cup 2024: নাসাউতে তিনটি ম্যাচ খেলবে ভারত, এবার নতুন মাঠের...

T20 World Cup 2024: নাসাউতে তিনটি ম্যাচ খেলবে ভারত, এবার নতুন মাঠের সমালোচনার ঝড় তুললেন ভোগলে-পাঠানরা

সোমবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (Nassau Cricket Stadium) টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। খুব লো স্কোরিং ম্যাচ ছিল সেটি। দুই দলের ব্যাটসম্যানরাই দ্রুত রান তুলতে হিমশিম খায় এবং বেশিরভাগ সময় বোলারদের আধিপত্য ছিল। মাঠে ড্রপ-ইন পিচ যেভাবে আচরণ করছিল তাতে ভক্তরা খুশি ছিলেন না এবং বিখ্যাত ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলেও (Harsha Bhogle) আউটফিল্ডের সমালোচনা করেছিলেন।

ভক্তরা তাদের অসন্তুষ্টি প্রকাশ করতে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় তোলেন এমনকি ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠানও (Irfan Pathan) এই বিষয়ে তার মতামত প্রকাশ করেন। এটি সেই মাঠ যেখানে ভারত-পাকিস্তানের বিরুদ্ধে ব্লকবাস্টার ম্যাচ সহ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম তিনটি ম্যাচ খেলবে ভারত। বাকি দুটি ম্যাচ রয়েছে আয়ারল্যান্ড ও আমেরিকা যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

এর আগে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ও পিচ নিয়ে সতর্ক করেছিলেন। নিউ ইয়র্কের আউটফিল্ড নিয়ে দ্রাবিড় বলেন, ‘মাঠ কিছুটা নরম, তাই ম্যাচের পর খেলোয়াড়রা তাদের কাফ ও হ্যামস্ট্রিংয়ে প্রভাব অনুভব করবে। এটি এমন একটি ক্ষেত্র যা আমাদের ফোকাস করা দরকার, কারণ এটি মাঝে মাঝে কিছুটা স্পঞ্জি ছিল।”

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা প্রথমে শ্রীলঙ্কাকে ১৯.১ ওভারে ৭৭ রানে আটকে দেয়, যা টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের সর্বনিম্ন স্কোর, নর্টজে চার ওভারে ৪/৭ এর অত্যাশ্চর্য পারফরমেন্স করেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩০ বলে ১৯ রান করেন ওপেনার কুশল মেন্ডিস। এরপর নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চার উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান সংগ্রহ করে এইডেন মার্করামের নেতৃত্বাধীন দলটি।

RELATED ARTICLES

Most Popular