HomeSportT20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের জন্য ৪০ জন‌ ধারাভাষ্যকারের নাম প্রকাশ ICC-এর, রয়েছেন ডিকে-স্মিথও

T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপের জন্য ৪০ জন‌ ধারাভাষ্যকারের নাম প্রকাশ ICC-এর, রয়েছেন ডিকে-স্মিথও

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) আইসিসির (ICC) অন্যতম জনপ্রিয় এবং জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট হতে চলেছে। এই টুর্নামেন্ট ঘিরে এখন থেকেই ক্রিকেট বিশেষজ্ঞ সহ সাধারণ সমর্থকদের মধ্যে উন্মাদনা ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। বিভিন্ন প্রচার অভিযানের মধ্যে দিয়ে বিশ্বকাপের বার্তাও প্রতিটি প্রান্তে পৌঁছে দেওয়া হচ্ছে। এবার এই টুর্নামেন্টের জন্য আইসিসি ৪০ জন অভিজ্ঞ ধারাভাষ্যকারদের একটি দল প্রকাশ করল।

আসন্ন ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এই বছর প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চলেছে। এই টুর্নামেন্টে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো সফল দেশগুলির সঙ্গে সঙ্গে কিছুটা পিছিয়ে থাকা পাপুয়া নিউগিনি, উগান্ডা, ওমানের মতো মোট ২০ দল অংশগ্রহণ করতে চলেছে। ফলে ইতিমধ্যেই দলগুলি মাঠে নামার আগে তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। গুরুত্বপূর্ণ উদ্বোধনী ম্যাচে কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র মুখোমুখি হবে।

অন্যদিকে এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের এই গুরুত্বপূর্ণ ম্যাচগুলিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য আইসিসির ৪০ জন অভিজ্ঞ ধারাভাষ্যকারদের বেছে নিল। এই ধারাভাষ্য দলে নেতৃত্ব দিচ্ছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার রবি শাস্ত্রী (Ravi Shastri) সহ নাসের হুসেন, ইয়ান স্মিথ, মেল জোন্স, হার্শ ভোগলে (Harsha Bhogle) এবং ইয়ান বিশপ (Ian Bishop)। এছাড়াও আধুনিক ক্রিকেটের অন্যতম সদস্য হিসাবে দিনেশ কার্তিক (Dinesh Karthik), ইবনি রেনফোর্ড-ব্রেন্ট, স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্র্যাথওয়েট, স্টিভ স্মিথ (Steve Smith), অ্যারন ফিঞ্চ এবং লিসা স্থালেকারকে যোগ করা হয়েছে

উল্লেখ্য দীনেশ কার্তিক এই বছর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুরন্ত ফর্মে ছিলেন। ফলে তিনি ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ফিরে আসবেন কিনা তা নিয়েও আলোচনা চলছিল। এবার দিনেশ কার্তিক ধারাভাষ্যকার হিসাবে যোগ দেওয়ার পর বলেন, “এই টুর্নামেন্টটি অনেক ক্ষেত্রে ভিন্ন হতে চলেছে। যার ফলে টুর্নামেন্টটি আরও উত্তেজনাপূর্ণ হবে। এই ধরনের একটি উচ্চ-শ্রেণির ধারাভাষ্য দলের অংশ হওয়া একটি দুর্দান্ত অনুভূতি। ২০ টি দল, ৫৫ টি ম্যাচ এবং কিছু নতুন স্টেডিয়াম সহ একটি রোমাঞ্চকর অনুভূতির সমন্বয়ে আমি ডুব দেওয়ার জন্য অপেক্ষা করছি।”

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্যকারদের মধ্যে অন্যতম নাম গুলি হল:-

দিনেশ কার্তিক, রবি শাস্ত্রী, সুনীল গাভাস্কার, স্টিভেন স্মিথ, নাসের হুসেন, গ্রায়েম স্মিথ, ইয়ান স্মিথ, ডেল স্টেইন, ইয়ন মরগান, টম মুডি, ওয়াসিম আকরাম, অ্যারন ফিঞ্চ, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস, সাইমন ডল, শন পোলক, মেল জোন্স, হার্শ ভোগলে, ইয়ান বিশপ, অ্যালান উইলকিন্স, ব্রায়ান মুরগাট্রয়েড, মাইক হেইসম্যান, ইয়ান ওয়ার্ড, আতহার আলী খান, রাসেল আর্নল্ড।

RELATED ARTICLES

আরও পড়ুন