ICC CWC 2027: কোন কোন স্টেডিয়াম জুড়ে অনুষ্ঠিত হবে সাতাশের একদিনের বিশ্বকাপ, এখন থেকেই জানিয়ে‌ দিল দক্ষিণ আফ্রিকা

Avatar

Published on:

ICC ODI World Cup 2027

সদ্যই ২০২৩ সালের অক্টোবর নভেম্বর মাসে শেষ হয়েছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ (ICC Cricket World Cup 2023)। আমরা দেখেছিলাম ওই মেগা ইভেন্টটি ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে৷ যেখানে ফাইনালে ভারতকে জয়লাভ করেছিল অস্ট্রেলিয়া। সেই হারের জের ভারতীয় মধ্যে এখনো না কাটলেও, এর মাঝেই আগামী একদিনের বিশ্বকাপ নিয়ে বড়সড় সিদ্ধান্ত আইসিসির।

আমরা সকলেই জানি, একদিনের বিশ্বকাপটি ৪ বছরের ব্যাবধানে হয়ে থাকে। সুতরাং, ২০২৩ এ বিশ্বকাপ হয়েছে এর মানে পরবর্তী বিশ্বকাপটি হবে ২০২৭ সালে (ICC Cricket World Cup 2027)। আসন্ন ওই বিশ্বকাপটি হওয়ার কথা রয়েছে যৌথভাবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নামিবিয়াতে। এদিকে আজ এক রিপোর্ট অনু্যায়ী, জানা গেল আসন্ন ওই বিশ্বকাপের ভেন্যুগুলি (Cricket World Cup 2027 Venue) কোথায় কোথায় হতে চলেছে।

আজ নিউজ ২৪ সংবাদমাধ্যমের খবরাখবর থেকে জানা গেছে, আসন্ন ওই ২০২৭ একদিনের বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে ওই বছর অক্টোবর নভেম্বর মাসে। এদিকে জানা গেছে ওই মেগাইভেন্টটি অনুষ্ঠিত হতে চলেছে মোট ৮ টি স্টেডিয়াম জুড়ে। বেছে নেওয়া ওই ৮ টি স্টেডিয়াম হল ওয়ান্দারার্স স্টেডিয়াম, সুপারস্পোর্টস পার্ক, নিউল্যান্ড, বোল্যান্ড পার্ক, কিংসমিড, সেন্ট জর্জেস পার্ক, বাফেলো পার্ক এবং মাংগুয়াং ওভাল।

ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) প্রধান নির্বাহী কর্মকর্তা ফোলেতসি মোসেকি এই বিষয়ে সংবাদমাধ্যম জানিয়েছেন, হোটেল কক্ষ এবং বিমানবন্দরের প্রাপ্যতার কথা মাথায় রেখে ভেন্যুগুলি নির্ধারণ করা হয়েছে। উল্লেখ্য, এখনো ৩ বছর বাকি থাকতেই ভেন্যুগুলি স্থির করে দিয়েছে সিএসএ। যদিও ওই ইভেন্টের আগেই রয়েছে দুটি টি-২০ বিশ্বকাপ, একটি চ্যাম্পিয়ন্স ট্রফি এবং দুটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল।

সঙ্গে থাকুন ➥