HomeSportIndia vs England Semifinal: কখনো রোদ্দুর কখনো বৃষ্টি, ম্যাচ শুরুর আগেই দোটানায়...

India vs England Semifinal: কখনো রোদ্দুর কখনো বৃষ্টি, ম্যাচ শুরুর আগেই দোটানায় ভারত, ইংল্যান্ড দুই দলই

প্রথম সেমিফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হলেও, রাখা হয়নি দ্বিতীয় সেমিফাইনালের রিজার্ভ ডে। সেক্ষেত্রে বৃষ্টি হলে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের জন্য অপেক্ষার সময়ের বৃদ্ধি করা হয়েছে।

আজ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর দ্বিতীয় সেমিফাইনালে (Second Semifinal) মুখোমুখি হতে চলেছে ভারত এবং ইংল্যান্ড (India vs England)। ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৮ টায় ওয়েস্ট ইন্ডিজের গুয়ানাতে (Guyana, West Indies)। ম্যাচটিকে নিয়ে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের উত্তেজনা শিখরে। কারণ, ভারতীয় দল আবারও একবার জয়ের ধারা অব্যাহত রেখে সেমিফাইনালে পৌঁছানোয় নতুন করে স্বপ্ন দেখছে ভারতীয় দল। অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছেও সেই সুযোগ রয়েছে, ভারতকে হারিয়ে ফাইনালে যাওয়ার।

আজকের এই দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি যে কতটা উত্তেজনাপূর্ণ হতে পারে, সেটা শুধুমাত্র সময়ের অপেক্ষা। কিন্তু সম্প্রতি ক্রিকেটপ্রেমীদের জন্য এই ম্যাচ নিয়ে খুব দুঃখের খবর উঠে আসছে। গুয়ানাতে বিগত কিছুদিন ধরে বৃষ্টিপাত লক্ষ্য করা যাচ্ছে। ম্যাচের কিছুঘন্টা আগেও আবহাওয়ার পরিস্থিতি একেবারেই ঠিকঠাক হয়ে গেলেও৷ ম্যাচ শুরুর ঠিক ২ ঘন্টা মতো আগে ফের নেমেছে মুসলধারে বৃষ্টি। বিষয়টি খুব চিন্তার সৃষ্টি করেছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

যদিও প্রথম সেমিফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হলেও, রাখা হয়নি দ্বিতীয় সেমিফাইনালের রিজার্ভ ডে। সেক্ষেত্রে বৃষ্টি হলে এই ম্যাচের জন্য অপেক্ষার সময়ের বৃদ্ধি করা হয়েছে। যদি এই ম্যাচ চলাকালীণ বৃষ্টি হয়, তাহলে ৭ ঘন্টার অধিক সময় ধরে আবহাওয়ার পরিস্থিতি দেখে পরিত্যক্ত করা হবে। অথচ, যদি বৃষ্টির কারণবশত ম্যাচটি পরিত্যক্ত হয়, সেক্ষেত্রে গ্রুপ ১ এর পয়েন্ট তালিকার প্রথমে থাকায় সেমিফাইনাল না খেলেই সরাসরি ফাইনালের যোগ্যতাঅর্জনের সুবিধা পাবে ভারত।

ম্যাচটি যদি পুরোপুরি খেলা নাও হয়, তাহলেও দুটি ১০ ওভার খেলার পরেই ম্যাচের ফলাফল গন্য করা হবে, এই নিয়মের কথা আগেই জানিয়েছে আইসিসি। যাই হোক, ম্যাচ শুরুর ২ ঘন্টা মতো আগে ঝড়বৃষ্টি দেখা গেলেও, সম্প্রতি দীনেশ কার্তিকের (Dinesh Karthik) পোস্ট করা ভিডিওতে দেখা গেছে আকাশ একেবারেই পরিস্কার, সেখানে সূর্যের আলো দেখতে পাওয়া গেছে, রয়েছে পেঁজা তুলোর মতো মেঘ। এছাড়া পিচের উপর থেকে কভার সরানো হয়েছে। অন্যদিকে মাঠে জমা জলগুলি খুব দ্রুত সরিয়ে ফেলার কাজ চলছে। যদি আর বৃষ্টি না নামে, তাহলে সঠিক সময়েই শুরু হবে ম্যাচটি।

RELATED ARTICLES

Most Popular