HomeSportআইপিএল ফাইনাল শেষ হতেই মন ছুঁয়ে যাওয়া ঘোষণা, নজরের আড়ালে থাকা হিরোদের দিলেন বড় পুরস্কার

আইপিএল ফাইনাল শেষ হতেই মন ছুঁয়ে যাওয়া ঘোষণা, নজরের আড়ালে থাকা হিরোদের দিলেন বড় পুরস্কার

আইপিএল ২০২৪ ফাইনালের (IPL 2024 Final) পর বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) মন জিতে নেওয়া কাজ করেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব আইপিএলের ১০টি স্টেডিয়ামের গ্রাউন্ডসম্যান এবং কিউরেটরদের জন্য পুরস্কারের অর্থ ঘোষণা করেছেন। জয় শাহ ঘোষণা করেছেন যে ১০টি স্টেডিয়ামের গ্রাউন্ডসম্যানদের প্রত্যেককে ২৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। তিনি আরও তিনটি মাঠের গ্রাউন্ডসম্যানদের প্রত্যেককে ১০ লক্ষ টাকা করে দেওয়ার প্রস্তাব দিয়েছেন। দিল্লি ক্যাপিটালস তাদের প্রথম তিনটি হোম ম্যাচ ডঃ ওয়াইএস রাজশেখর রেড্ডি এসিএ-ভিডিসিএ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলেছিল, পাঞ্জাব কিংস তাদের শেষ দুটি হোম ম্যাচ হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম, ধর্মশালায় খেলেছিল এবং গুয়াহাটির বর্ষাপারা ক্রিকেট স্টেডিয়ামকে মরসুমের শেষে রাজস্থান রয়্যালসের হোম গ্রাউন্ড করা হয়েছিল।

জয় শাহ লেখেন- “আমাদের সফল টি-টোয়েন্টি মরসুমের আনসাং হিরো হলেন অবিশ্বাস্য গ্রাউন্ড স্টাফরা যারা প্রতিকূল আবহাওয়ার মধ্যেও দুর্দান্ত পিচ তৈরি করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। আমাদের প্রশংসার প্রতীক হিসাবে, গ্রাউন্ডসম্যান এবং আইপিএলের ১০টি নিয়মিত ভেন্যুতে প্রত্যেক কিউরেটর ২৫ লক্ষ টাকা করে পাবেন এবং তিনটি অতিরিক্ত ভেন্যুতে প্রত্যেকে ১০ লক্ষ টাকা করে পাবেন। আপনারদের উৎসর্গ এবং কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ।”

রবিবার সানরাইজার্স হায়দরাবাদকে আট উইকেটে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) তৃতীয়বারের মতো আইপিএল ট্রফি নিজেদের নামে করে। চেন্নাই সুপার কিংস (৫) ও মুম্বাই ইন্ডিয়ান্সের (৫) পর তৃতীয় দল হিসেবে তিনটি আইপিএল শিরোপা জিতল কেকেআর। এটি ছিল কেকেআরের চতুর্থ ফাইনাল এবং এরমধ্যেই তিনবার ঝলমলে ট্রফি জিততে সক্ষম হয়েছে তারা। গম্ভীর ছাড়াও আইপিএলের ১৭তম আসর জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত এবং শ্রেয়াস আইয়ারের নেতৃত্ব।

RELATED ARTICLES

আরও পড়ুন