IPL 2024: ১৩ টি ভাষা, ৫০+ ধারাভাষ্যকার, আইপিএলের জন্য সম্পূর্ণ তালিকা প্রকাশ জিও সিনেমার

Avatar

Published on:

Jio Cinema release complete list of commentators in 13 languages for IPL 2024

আইপিএলের (IPL 2024) ক্রিকেট ম্যাচগুলিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য বিসিসিআইয়ের সঙ্গে সঙ্গে প্রচারকারী প্ল্যাটফর্মগুলি বিভিন্নরকম পন্থা অবলম্বন করছে। এর সঙ্গে প্রতি বছর ম্যাচগুলিকে দর্শকদের কাছে সহজভাবে ব্যাখ্যা করা এবং টানটান উত্তেজনাপূর্ণ সময় উন্মাদনা আরও বাড়িয়ে দেওয়ার ক্ষেত্রে ধারাভাষ্যকাররা বিশেষ ভূমিকা পালন করে থাকে। এবার এই বছর আইপিএলের জন্য জিও সিনেমার (Jio Cinema) একাধিক ভাষার ধারাভাষ্যকারদের সম্পূর্ণ তালিকা সামনে এল।

২০০৮ সাল থেকে আইপিএল ভারত তথা বিশ্ব ক্রিকেটে নতুন দিগন্ত খুলে দিয়েছে। এই টুর্নামেন্টের জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে সঙ্গে এখন বিশ্বের একাধিক তারকা ক্রিকেটার অংশগ্রহণ করে থাকেন। ফলে নতুন আশা নিয়ে প্রতি বছরের মতো এই বছরেও জাঁকজমকপূর্ণভাবে আইপিএল শুরু হতে চলেছে। এর সঙ্গেই অনেকদিন আগে থেকেই টুর্নামেন্টের প্রস্তুতি শুরু হয়ে গেছে। গত বছর ডিসেম্বর মাসে অনুষ্ঠিত ২০২৪ আইপিএলের নিলামেই একাধিক চমক সামনে এসেছিল।

অন্যদিকে আসন্ন এই টুর্নামেন্টের অনলাইন সম্প্রচারের ক্ষেত্রে জিও সিনেমা একমাত্র প্লাটফর্ম হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এবার জিও সিনেমায় মোট ১৩ টা ভাষায় আইপিএলের ধারাভাষ্য করা হবে। ফলে ভারত তথা বিশ্বের প্রতিটি প্রান্তের ক্রিকেটপ্রেমীরা তাদের নিজস্ব ভাষায় ম্যাচগুলি উপভোগ করতে পারবেন। ইংরেজি ভাষায় ধারাভাষ্য করার ক্ষেত্রে ক্রিস গেল, এবি ডিভিলিয়ার্স, শেন ওয়াটসন, ইয়ন মরগান, ব্রেট লি, মাইক হেসন, অনিল কুম্বলে, রবিন উথাপ্পা, গ্রায়েম স্মিথের মতো কিংবদন্তি ক্রিকেটাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

হিন্দি ভাষায় জাহির খান, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল, আরপি সিং, প্রজ্ঞান ওঝা, আকাশ চোপড়ার ধারাভাষ্য এই বছর ক্রিকেট প্রেমীদের মুগ্ধ করবে। এছাড়াও বাংলা ভাষার ক্ষেত্রে ঝুলন গোস্বামী, অনুষ্টুপ মজুমদারের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের বিশেষ দায়িত্ব পালন করতে দেখা যাবে। উল্লেখ্য এই বছর আইপিএল ২২ মার্চ থেকে শুরু হতে চলেছে। উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিং মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥