HomeSportIPL 2024 Final: ফাইনাল হেরে কেঁদে ফেললেন কাব্য, মুখ লুকিয়ে মুছলেন চোখের জল, ভাইরাল হৃদয়বিদারক ভিডিও

IPL 2024 Final: ফাইনাল হেরে কেঁদে ফেললেন কাব্য, মুখ লুকিয়ে মুছলেন চোখের জল, ভাইরাল হৃদয়বিদারক ভিডিও

২০১২ ও ২০১৪ সালের পর এ বছর তৃতীয়বারের মতো আইপিএল শিরোপা (IPL 2024 Champion) জিতেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শ্রেয়াস আইয়ারের নেতৃত্বাধীন দলটি ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদকে সহজেই পরাজিত করে ট্রফি জিতে নেয়। শিরোপা নির্ধারণী ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ১১৩ রানে গুটিয়ে যায় হায়দ্রাবাদ। জবাবে ১০.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর। এসআরএইচ মালিক কাব্য মারান (Kavya Maran) ম্যাচের পরে হৃদয় ভেঙে পড়েছিলেন। ভিড়ের উদ্দেশে হাত নাড়তে নাড়তে চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। ক্যামেরার দিকে পিঠ করে ভেজা চোখ মুছলেন তিনি। এখন ম্যাচ শেষে তার প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

প্রতি ম্যাচে নিজের দলকে সমর্থন করতে স্টেডিয়ামে পৌঁছে যাওয়া কাব্য মারানকে হারের পর বেশ আবেগপ্রবণ দেখাচ্ছিল। তিনি তার আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি এবং তার চোখ দিয়ে অশ্রু গড়িয়ে পড়েছিল। ক্যামেরার পেছন দিকে ঘুরে চোখের জল মুছতে মুছতে কাব্য তখন কলকাতা নাইট রাইডার্সের প্রসংশা করতে হাততালি দেন।

ফাইনালে ভেঙ্কটেশ আইয়ারের অপরাজিত হাফসেঞ্চুরিতে আট উইকেটে ম্যাচ জেতে কলকাতা নাইট রাইডার্স। গৌতম গম্ভীরের নেতৃত্বে ২০১২ ও ২০১৪ সালে আইপিএল ট্রফি জিতেছিল কেকেআর। এবার কেকেআরকে দক্ষ স্ট্র্যাটেজিস্ট হিসেবে তৃতীয় ট্রফি এনে দিলেন গুরু গম্ভীর। চেন্নাই সুপার কিংস (৫) ও মুম্বই ইন্ডিয়ান্সের (৫) পর তৃতীয় দল হিসেবে তিনটি আইপিএল শিরোপা জিতল কেকেআর। গম্ভীর ছাড়াও হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিতেরও এই জয়ে সমান কৃতিত্ব রয়েছে।

এই মরসুমের সবচেয়ে বড় স্কোর (তিন উইকেটে ২৮৭) করা সানরাইজার্স হায়দরাবাদ ফাইনালে বড়সড় হোঁচট খায় এবং টস জিতে ব্যাটিং করার পরে তারা ১৮.৩ ওভারে মাত্র ১১৩ রানে অলআউট হয়ে যায়। আইপিএল ফাইনালের সর্বনিম্ন স্কোরও ছিল এটি। কেকেআর, যারা এই মরসুমের শুরু থেকেই আধিপত্য বিস্তার করেছে, এই লক্ষ্যটি চেস করা কেবল একটি আনুষ্ঠানিকতা ছিল, ভেঙ্কটেশ আইয়ার (অপরাজিত ৫২) এবং রহমানউল্লাহ গুরবাজের (৩৯ রান) সহায়তায় তারা ১০.৩ ওভারে দুই উইকেটে ১১৪ রান করে এই স্কোরটি অর্জন করেছিল।

RELATED ARTICLES

আরও পড়ুন