HomeSportIPL 2024 KKR: পয়লা বৈশাখের উপহার পাবে নাইট ভক্তরা, ইডেনে এই দলের বিরুদ্ধে ম্যাচ থাকবে সেই দিন

IPL 2024 KKR: পয়লা বৈশাখের উপহার পাবে নাইট ভক্তরা, ইডেনে এই দলের বিরুদ্ধে ম্যাচ থাকবে সেই দিন

কলকাতার ইডেন গার্ডেন্স একাধিক ঐতিহাসিক ক্রিকেট ম্যাচের সাক্ষী হয়ে আছে। আইপিএলেও (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হোম গ্ৰাউন্ড হিসাবে এই স্টেডিয়াম প্রতি বছর সেজে ওঠে। আর যদি এই মাঠে কঠিন প্রতিপক্ষদের সঙ্গে নাইটদের ম্যাচ থাকে তাহলে তো কোনো কথাই নেই। এবার এই বছর আইপিএলে এপ্রিলে বাঙালিদের অন্যতম উৎসবের মধ্যেই কলকাতা নাইট রাইডার্স ইডেন গার্ডেন্সে পেতে চলেছে গুরুত্বপূর্ণ একটি ম্যাচ।

২২ মার্চ থেকে এই বছরের আইপিএল শুরু হতে যাওয়ার আগেই নাইট বাহিনী এখন শেষ মুহুর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। নতুন মেন্টর গৌতম গম্ভীর প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের সঙ্গে দলে ইতিমধ্যেই একাধিক পরিবর্তন ঘটিয়েছেন। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি তারকা পেসার মিচেল স্টার্কের সঙ্গে কলকাতার রহমানুল্লাহ গুরবাজ, অধিনায়ক শ্রেয়াস আইয়ার শহরে পা রেখেই তাদের লড়াই করার মনোভাব পষ্ট করেছেন। এবার ইডেনে নাইটিদের হোম ম‌্যাচ নিয়ে এল একাধিক গুরুত্বপূর্ণ তথ্য। উল্লেখ্য এই বছর ভারতে লোকসভা নির্বাচন থাকায় বিসিসিআই এখন পর্যন্ত আইপিএলের প্রথমার্ধের সময়সূচি প্রকাশ করেছে।

এই তালিকা অনুযায়ী কলকাতা ২৩ মার্চ সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ইডেন গার্ডেন্সে একটি মাত্র হোম ম্যাচ পেয়েছে। তবে ১৬ মার্চ এই বছর লোকসভা নির্বাচনের সময়সূচি প্রকাশ হওয়ার পর বিসিসিআই আইপিএলের সম্পূর্ণ সময়সূচি ইতিমধ্যেই প্রস্তুত করে ফেলেছে। খুব তাড়াতাড়ি এই তালিকা প্রকাশ করা হবে। অন্যদিকে সংবাদ প্রতিদিনের সূত্র অনুযায়ী বাংলা নববর্ষের প্রাক্কালে ইডেন গার্ডেন্স পেতে চলেছে একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে অনুসারে কলকাতা নাইট রাইডার্স সম্ভবত ১৪ এপ্রিল ইডেনে মুম্বাই ইন্ডিয়ান্সের (KKR vs MI Match) বিপক্ষে অন্যতম হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামবে।

বাংলা নববর্ষের একদিন আগে ম্যাচটি দুপুরে সাড়ে তিনটে থেকে শুরু হবে। এছাড়াও সূত্র অনুযায়ী নাইটদের ইডেনে এপ্রিলে আরও ৩ টি হোম ম‌্যাচ রয়েছে সেগুলো খুব সম্ভবত ১০ এপ্রিল, ২১ এপ্রিল এবং ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে। ম্যাচগুলি দিল্লি ক‌্যাপিটালস, পাঞ্জাব কিংস এবং রাজস্থান রয়‌্যালসের বিরুদ্ধে হওয়ার সম্ভাবনা আছে। ফলে কলকাতাবাসীর আফসোসের খবর এই বছর ইডেন গার্ডেন্সে চেন্নাই সুপার কিংসের কোনো ম্যাচ থাকছে না। এর সঙ্গেই আইপিএল ফাইনালের দিনক্ষণও নাকি একপ্রকার চূড়ান্ত সম্ভবত ম্যাচটি ১৯ মে অনুষ্ঠিত হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন