HomeSportNEP vs NED: ম্যাক্স ও ডাউদের ধৈর্যশীল ইনিংসে হার মানল নেপাল, এশিয়ান...

NEP vs NED: ম্যাক্স ও ডাউদের ধৈর্যশীল ইনিংসে হার মানল নেপাল, এশিয়ান দলকে হারিয়ে বিশ্বকাপের প্রথম জয় ডাচদের

গতকাল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) এর দিনের তৃতীয় খেলায় মুখোমুখি হয়েছিল নেপাল এবং নেদারল্যান্ডস (Nepal vs Netherlands)। যা অনুষ্ঠিত হয়েছিল ডালাসে। এই ম্যাচের সাক্ষী হতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন অনেক নেপাল ভক্ত। কিন্তু দিন শেষে ম্যাচের ফলাফল তাদের দিকে হয়নি। নেপালকে ৬ উইকেটে হারিয়ে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করেছে নেদারল্যান্ডস।

এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডস (Scott Edwards)। প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়ে নেপালকে ১০৬ রানে বান্ডিল করে নেদারল্যান্ডস। যার মধ্যে দলের সর্বাধিক রান করেছিলেন নেপালের অধিনায়ক রোহিত পাউডেল (Rohit Paudel), ব্যাট হাতে ৩৫ রান করেন তিনি। এছাড়া বাকিরা কেউ ব্যাক্তিগতভাবে ২০ রান স্পর্শ করতে পারেননি। অন্যদিকে বল হাতে তিনটি করে উইকেট শিকার করেছেন টিম প্রিঙ্গেল (Tim Pringle) এবং লোগান ভ্যান বিক (Logan Van Beek)।

নেদারল্যান্ডসকে জয়ের সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করতে প্রয়োজন ছিল ২০ ওভারে ১০৭ রান। যা তাড়া করতে নেমে ওপেনিংয়ে মাইকেল লেভিট ১ রান করে সোমপাল কামির শিকার হলেও, ইনিংসের শুরুটা খুব ভালো করেন ম্যাক্স ও ডাউদ (Max ODowd)। প্রথম থেকেই দলের উপরে রানের চাপ আসতে দেননি তিনি। অন্যপ্রান্ত থেকে তার সাথ দিয়েছিলেন বিক্রমজিৎ সিং। এই বিক্রমজিৎ দীপেন্দ্র সিং এইরির বলে ২২ রান করে আউট হওয়ায়, নেদারল্যান্ডসের উপর চাপ আসতে থাকে। যদিও অন্যদিক থেকে নিজের মূল্যবান উইকেট ধরে রেখেছিলেন ম্যাক্স ও ডাউদ।

এরপর ম্যাক্স ও ডাউদের সাথ দিতে ক্রিজে আসেন সাইব্র‍্যান্ড এঙ্গেলব্রেখট। তিনিও নিজের ভূমিকা ঠিকভাবে পালন করলেও, ১৪ রান করে দূর্ভাগ্যবশত রান আউট হয়ে যান। পরবর্তী ব্যাটার অধিনায়ক এডওয়ার্ডসও ক্রিজে আসা মাত্রই ৫ রান করে অবিনাশার বোহারার বলে আউট হয়ে ফিরে যান। শেষমেষ ম্যাচটি ৮ বল বাকি থাকতেই জয়ে পোঁছে দেন ম্যাক্স ও ডাউদ এবং ব্যাস ডি লিড। ম্যাক্স ও ডাউদ প্রথম থেকে শেষ পর্যন্ত ক্রিজে থেকে ৪৮ বলে ৫৪ রান করে দলকে জিতিয়ে ফেরেন এবং ডি লিডের ব্যাট থেকে আসে ১১ টি মূল্যবান রান। এর সাথেই ম্যাচটি ৬ উইকেটে জয়লাভ করেছে নেদারল্যান্ডস।

নেদারল্যান্ডস বনাম নেপাল ম্যাচের স্কোরকার্ড (Netherlands vs Nepal Match Scorecard):

নেপাল: ১০৬ (১৯.২ ওভার)

নেদারল্যান্ডস: ১০৯/৪ (১৮.৪ ওভার)

ম্যাচটি নেদারল্যান্ডস ৬ উইকেটে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular