Breaking News: প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের দল ঘোষণা করল নিউজিল্যান্ড, রয়েছে এক‌ থেকে এক বড় তারকা

Avatar

Updated on:

New Zealand T20 World Cup 2024

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য দল শুরু হয়ে গেছে। নিউজিল্যান্ড (Blackcaps) দেশ‌‌ হিসেবে দল ঘোষণা করেছে। কেন উইলিয়ামসনের (Kane Williamson ) অধিনায়কত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। চতুর্থবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজ দেশকে নেতৃত্ব দেবেন উইলিয়ামসন। বেন সিয়ার্স ট্র্যাভেলিং রিজার্ভের সাথে দলের অংশ হবেন। ২০২১ সালে উইলিয়ামসনের অধিনায়কত্বে দলটি ফাইনালে উঠেছিল। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা এখনও জিততে পারেনি নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড তাদের দলে টি-টোয়েন্টি ক্রিকেটের অনেক তারকা খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। শীর্ষে রয়েছে ট্রেন্ট বোল্টের (Trent Boult) নাম। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলোতে বোল্টের ভাবমূর্তি হয়ে উঠেছে প্রথম ওভারে উইকেট নেওয়া বোলারের মতো। টি-টোয়েন্টি লিগের কারণে আমেরিকায় খেলার অভিজ্ঞতাও রয়েছে তার। বোল্টের পাশাপাশি টিম সাউদি, লকি ফার্গুসন ও ম্যাট হেনরিকে ফাস্ট বোলিংয়ের দায়িত্ব সামলাতে দেখা যাবে।

নিউজিল্যান্ড তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অনেক অলরাউন্ডারকে অন্তর্ভুক্ত করেছে। মাইকেল ব্রেসওয়েল ছাড়াও ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র ও মিচেল স্যান্টনার বোলিং ও ব্যাট করতে পারেন। এটাই এই দলকে সবচেয়ে বিপজ্জনক করে তুলেছে। ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে কিউয়ি দল সেমিফাইনালে উঠেছিল।

এই বিশ্বকাপে ‘সি’ গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড। আগামী ৭ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে উইলিয়ামসনরা। এরপর ১২ জুন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। উইলিয়ামসনের দল ১৪ জুন উগান্ডা ও ১৭ জুন পিএনজির মুখোমুখি হবে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি। ভ্রমণ রিজার্ভ: বেন সিয়ার্স

সঙ্গে থাকুন ➥