HomeSportNovak Djokovic: হাঁটুর চোটের কারণে ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেলেন জোকোভিচ, হারাবেন...

Novak Djokovic: হাঁটুর চোটের কারণে ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেলেন জোকোভিচ, হারাবেন শীর্ষের র‍্যাঙ্কিং

ডান হাঁটুর চোটের কারণে ফ্রেঞ্চ ওপেন (French Open) থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন নোভাক জোকোভিচ (Novak Djokovic), যা তাকে শিরোপা রক্ষা না করতে পারার পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান বজায় রাখার সুযোগ থেকেও বঞ্চিত করবে। ফ্রেঞ্চ ওপেনের আয়োজকরা জানিয়েছেন, ডান হাঁটুর মাঝের মেনিসকাসে চোট পেয়েছেন জোকোভিচ। এমআরআই পরীক্ষার সময় চোটের তীব্রতা প্রকাশ করা হয়।

বিশ্বের ২৩ নম্বর ফ্রান্সিসকো সেরুন্দোলোর বিরুদ্ধে চতুর্থ রাউন্ডে সাড়ে চার ঘণ্টারও বেশি সময় ধরে চলা ম্যাচে চোট পান জকোভিচ। বুধবার কোয়ার্টার ফাইনালে দুইবারের ফ্রেঞ্চ ওপেন রানার্সআপ ক্যাসপার রুডের (Casper Ruud) মুখোমুখি হওয়ার কথা ছিল ২৪ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়নের। রুড এখন ওয়াকওভার পেয়েছেন এবং সেমিফাইনালে চতুর্থ স্থানে থাকা আলেকজান্ডার জেরেভ বা ১১তম স্থানে থাকা অ্যালেক্স ডি মিনাউরের মুখোমুখি হবেন।

বেশ কিছুদিন ধরেই হাঁটুর চোটেতে ভুগছেন জোকোভিচ। সেরুন্দোলোর বিপক্ষে ম্যাচে হাঁটুতে ব্যথার কারণে মেডিকেল টাইমআউটও নিয়েছিলেন তিনি। প্রশিক্ষকের কাছ থেকে চিকিৎসা শেষে খেলাধুলায় ফিরেছেন তিনি।

সোমবার সন্ধ্যায় জোকোভিচ বলেন, ”আমি জানি না আগামীকাল কী হবে, বা কালকের পর, আমি কোর্টে নামতে পারব কি না। তবে আমি এখনো আশা রাখছি। দেখা যাক কী হয়।”

RELATED ARTICLES

Most Popular