HomeSport'ফাইনাল জিততে ভাগ্য দরকার', ফাইনালে KKR-এর মুখোমুখি হওয়ার আগেই স্বীকারোক্তি কামিন্সের

‘ফাইনাল জিততে ভাগ্য দরকার’, ফাইনালে KKR-এর মুখোমুখি হওয়ার আগেই স্বীকারোক্তি কামিন্সের

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে এমন অনেক তারকা অধিনায়ক আছেন যারা কোনো টুর্নামেন্টের ফাইনাল জিততে পারেননি। আবার এমন কিছু অধিনায়ক আছেন যারা দলকে বারবার গুরুত্বপূর্ণ ফাইনালে জয় এনে দিয়ে দৃষ্টান্ত তৈরি করেছেন। সাম্প্রতিক সময় প্যাট কামিন্স (Pat Cummins) সবচেয়ে বড়ো উদাহরণ। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়া দলকে বারবার বিশ্ব চ্যাম্পিয়ন করে নিজেকে প্রমাণ করেছেন। এবার সানরাইজার্স হায়দ্রাবাদকেও (Sunrisers Haydrabad) আইপিএলের ফাইনালে জায়গা করে দিয়ে তিনি ফাইনাল জয়ের পিছনে কোন বিষয়টি গুরুত্বপূর্ণ হতে চলেছে জানালেন।

গতকাল এই বছর আইপিএলের কোয়ালিফায়ার ২-এ সানরাইজার্স হায়দরাবাদ রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নেমেছিল। এই ম্যাচে হায়দ্রাবাদ প্রথমে ব্যাট করতে নেমে কিছুটা চাপের মুখে পড়ে যায়। তবে রাহুল‌ ত্রিপাঠীর ১৫ বলে ৩৭ এবং হেনরিখ ক্লাসেনের ৩৪ বলে ৫০ রানে ভর করে তারা প্রথম ইনিংসে ১৭৫ রান সংগ্রহ করে নেয়। এরপর প্যাট কামিন্স বাহিনীর বোলিং আক্রমণে রাজস্থান প্রথম থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। শাহবাজ আহমেদ বল হাতে সবচেয়ে বেশি ফর্মে ছিলেন।

তিনি একাই ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট সংগ্রহ করে নেন। এর ফলে ধ্রুব জুরেল ৩৫ বলে অপরাজিত ৫৬ রান করলেও শেষ পর্যন্ত দলকে জয় এনে দিতে পারেননি। শেষে হায়দ্রাবাদ ৩৬ রানে জয় তুলে নিয়ে ফাইনালে প্রবেশ করে। উল্লেখ্য গত বছর সানরাইজার্স হায়দ্রাবাদ লিগ পর্যায়ে ১৪ ম্যাচের মধ্যে ১০ ম্যাচে হারের সম্মুখীন হয়ে পয়েন্ট তালিকায় একেবারে নিচে থেকে টুর্নামেন্টের বাইরে চলে যায়। কিন্তু এই বছর প্যাট কামিন্স এই দলের নেতৃত্বের দায়িত্ব নিয়ে একাধিক পরিবর্তন ঘটিয়েছেন।

লিগ পর্যায়ে দুরন্ত পারফরমেন্স করার পর এবার তিনি হায়দ্রাবাদকে ফাইনালেও পৌঁছে দিলেন। এই গুরুত্বপূর্ণ ম্যাচ জয়ের পর প্যাট কামিন্স স্পোর্টস তাককে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “কোনো টুর্নামেন্ট জেতার জন্য ভাগ্যও একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনি এটিকে এড়িয়ে যেতে পারবেন না।” উল্লেখ্য এই প্যাট কামিন্সের নেতৃত্বেই অস্ট্রেলিয়া গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবং একদিনের বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে জয় এনে দিয়েছিলেন‌।

RELATED ARTICLES

আরও পড়ুন