HomeSportভারতকে বিশ্বকাপ জেতানো কোচ এবার পাকিস্তানে, টি-২০ বিশ্বকাপের আগেই ব্রহমাস্ত্র PCB-এর

ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ এবার পাকিস্তানে, টি-২০ বিশ্বকাপের আগেই ব্রহমাস্ত্র PCB-এর

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে যোগ্যতা অর্জনকারী প্রতিটি দল এখন তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে। এর ফলে অনেক ক্ষেত্রে দলগুলির মধ্যে একাধিক পরিবর্তন আনা হচ্ছে। পাকিস্তান ক্রিকেট দলও এই বিষয়ে পিছিয়ে নেই। দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করার জন্য তারাও নিজেদের গুছিয়ে নিতে চাইছে। এবার এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগেই পাকিস্তানের জাতীয় দলে দুজন নতুন কোচ আসতে চলেছে।

২০২২ সালের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে বাবর আজমের নেতৃত্বে পাক বাহিনী দুরন্ত লড়াই চালালেও শেষ পর্যন্ত ৫ উইকেটে হারের সম্মুখীন হয়। এরপর গত বছর বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান‌ ভারতে মাটিতে একদিনের বিশ্বকাপে একের পর এক লজ্জাজনক হারের সম্মুখীন হয় সমালোচনার মুখে পড়ে। এর ফলে শাহীন আফ্রিদি সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়ক হিসাবে আসেন।

তবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আবার বাবর আজামকে পাকিস্তানের অধিনায়ক হিসাবে ফিরিয়ে আনার জন্য প্রস্তুতি শুরু হয়েছে। সম্ভবত আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তিনি দলকে নেতৃত্ব দেবেন। তবে এর মধ্যেই দলে দুজন নতুন কোচ যোগ দিতে চলেছেন। পাকিস্তানের অন্যতম জনপ্রিয় নিউজ সংস্থা জিও নিউজের সূত্র অনুযায়ী পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) পুরুষদের জাতীয় ক্রিকেট দলের কোচ হিসাবে দক্ষিণ আফ্রিকার গ্যারি কার্স্টেন (Gary Kirsten) এবং অস্ট্রেলিয়ার জেসন গিলেস্পিকে (Jason Gillespie) নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে।

বোর্ড কার্স্টেনকে সাদা বলের কোচ হিসাবে বেছে নিয়েছে এবং গিলেস্পিকে পাক বাহিনীদের লাল বলের কোচের দায়িত্ব দেওয়া হবে। ১৮ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগেই পিসিবি এই বিষয়টি অফিশিয়ালি বিবৃতি দিয়ে নিশ্চিত করবে বলে জানা গেছে। উল্লেখ্য গ্যারি কার্স্টেন অতীতে দীর্ঘদিন ভারতের জাতীয় দলের হয়েও প্রধান কোচের দায়িত্ব সামলেছেন। অন্যদিকে জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেটের জন্য কতটা কার্যকর হবে এখন সেটাই দেখার।

RELATED ARTICLES

Most Popular