রোহিত নাকি বিরাট? কাকে সবচেয়ে কঠিন বোলিং করা, অবাক করা উত্তর দিলেন প্রবীণ কুমার

Updated on:

Praveen Kumar picks Rohit Sharma to bowl more difficult

আইপিএল (IPL 2024) শুরুর এক সপ্তাহ বাকি থাকতেই শুরু হয়ে গেছে একটি দলের সাথে আর একটি দলের তুলনা এবং একজন ক্রিকেটারের সঙ্গে আরেক ক্রিকেটারের তুলনা। এই ঘটনা নতুন কিছু নয়, প্রতি মরশুমেই এমনটা ঘটে থাকে। সেইরকমই এবারেও আইপিএলের আগে ভারতীয় প্রাক্তন ক্রিকেটার প্রবীণ কুমারকে (Praveen Kumar) একটি পডকাস্টে একটি তুলনামূলক প্রশ্ন করা হয়েছিল।

সম্প্রতি একটি পডকাস্টে প্রাক্তন ভারতীয় পেসারকে জানতে চাওয়া হয়েছিল, “কোন ব্যাটারকে বল করা বেশি কঠিন, রোহিত শর্মা (Rohit Sharma) নাকি বিরাট কোহলি (Virat Kohli)!” প্রশ্নটি জটিল হলেও এর উত্তর খুব সহজেই বলে দিয়েছেন প্রবীণ কুমার। দুই ভারতীয় কিংবদন্তি ব্যাটারের মধ্যে সবথেকে বল করা কঠিন হিসাবে সম্প্রতি ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার নাম মুখোচ্চারিত করেছেন তিনি।

প্রবীণ কুমার পডকাস্টে বলেছেন, “আমার মতে এর উত্তর রোহিত শর্মা।” শুধু প্রবীণ কুমারই নন, বিশ্বক্রিকেটে অনেক বোলারই আগে এর উত্তরে রোহিত শর্মার নাম নিয়েছেন। কারণ, রোহিতের আক্রমণাত্মক ব্যাটিং সকলকেই বছরের পর বছর ধরে অবাক করে আসছে। বিশেষ করে নতুন বলের সাথে ফাস্ট বোলারদের সামনেও আক্রমণাত্মক ব্যাটিং করেন তিনি। আবার অনেকে এর উত্তরে দুইজনকে পছন্দ করেন। ভারতীয় ক্রিকেটে দুই কিংবদন্তি ব্যাটারের গুরুত্ব অপরিসীম।

এছাড়া ওই পডকাস্টে প্রবীণ কুমার আরও অনেক বিষয়ের আলোড়ন করেছেন। তিনি কিছুদিন আগেই রঞ্জি না খেলায় শ্রেয়াস আইয়ার এবং ঈশান কিষাণ সম্পর্কে কথা তুলেছেন। তার মতে, হার্দিক পান্ডিয়াও তো খেলেননি, কিন্থ তার বেলায় বিসিসিআইয়ের সেই নিয়ম কোথায়! এছাড়া রোহিত-বিরাটের এই তুলনামূলক প্রশ্নের জবাব যে প্রবীণ রোহিতই দেবেন, সেই কথাও অনেকেই আগে থেকে জানতেন। কারণ, প্রবীণ কুমারের সাথে রোহিতের বন্ধুত্বটা একসময় সকলের চোখে পড়ার মতো ছিল।

সঙ্গে থাকুন ➥