IPL 2024: শহরে এসে পৌঁছালেন শেষ‌ দুই নাইট, সিজন শুরুর ৩ দিন আগেই সম্পূর্ণ KKR

Updated on:

Kolkata Knight Riders Team 2024

আইপিএল (IPL 2024) দলগুলির কাছে এখন আর মাত্র কয়েকটা দিন শেষ মুহূর্তের প্রস্তুতির সময় বাকি আছে। এর মধ্যেই এখনও বেশকিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটার বিভিন্ন কারণে দলগুলির সাথে যোগ দিতে পারেননি। তবে কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) এবার শেষ দুই তারকা ক্রিকেটারও শহরে এসে পৌঁছালেন। ফলে কলকাতা জুড়ে এখন শুধু ক্রিকেটের উষ্ণতা ছড়িয়ে পড়ছে।

কলকাতা নাইট রাইডার্স আইপিএলের অন্যতম সফল একটি ফ্রাঞ্চাইজি দল। গৌতম গম্ভীরের নেতৃত্বে দলটি ২০১২ এবং ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়। এই বছর ভারতের এই প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার মেন্টর হিসাবে নাইট বাহিনীদের প্রস্তুত করছেন। এর সঙ্গেই এখন শেষ মুহুর্তের প্রস্তুতির জন্য কেকেআরের তারকা ক্রিকেটাররা কলকাতায় এসে পৌঁছেছেন। আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার মিচেল স্টার্কও সম্প্রতি শহরে পা রেখেছেন।

এবার শেষ দুই তারকা ক্রিকেটার হিসাবে আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ (Rahmanullah Gurbaz) এবং মুজিব উর রহমানও (Mujeeb Ur Rahman) আজ নাইট শিবিরের সাথে যোগ দিলেন। গতকাল গুরবাজ দেশের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মাঠে নামেন। মুজিব উর রহমান একাদশে জায়গা না পেলেও তিনি দলে ছিলেন। এই গুরুত্বপূর্ণ ম্যাচে আফগানরা জয় তুলে নেওয়ার পরেই সংযুক্ত আরব আমিরাত থেকে দুই ক্রিকেটার বিমানে কলকাতার উদ্দেশ্যে রওনা হন। আজ গুরবাজ নিজের অফিসিয়াল ইনস্টাগ্রামে বিমান থেকে কলকাতার শহরের একটি ভিডিও প্রকাশ করে লেখেন, “সুপ্রভাত কলকাতা।”

উল্লেখ্য গত বছর আইপিএলে এই ব্যাটসম্যান কলকাতার হয়ে দুরন্ত পারফরম্যান্স করে সকলকে মুগ্ধ করেন। তিনি ১১ ম্যাচে মোট ২২৭ রান সংগ্রহ করেছিলেন। এছাড়াও মুজিব উর রহমানকে ২০২৪ আইপিএলের নিলামে কলকাতা ২ কোটি টাকার বিনিময়ে দলে নিয়েছে। এর সঙ্গেই আর শুধু শ্রীলঙ্কার ক্রিকেটার দুষ্মান্ত চামিরা নাইট শিবিরে খুব তাড়াতাড়ি যোগ দেবেন। অন্যদিকে এই বছর ২২ মার্চ থেকে আইপিএল শুরু হবে‌। কলকাতা নাইট রাইডার্স তাদের প্রথম ম্যাচে ২৩ মার্চ সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥