HomeSport'মা বলেছিল জিতে ফিরতে', কেকেআরকে ট্রফি জিতিয়ে আবেগে ভাসলেন রহমানুল্লাহ গুরবাজ

‘মা বলেছিল জিতে ফিরতে’, কেকেআরকে ট্রফি জিতিয়ে আবেগে ভাসলেন রহমানুল্লাহ গুরবাজ

গতকাল রাতটি ছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) দল এবং সমর্থকদের জন্য স্বপ্নের রাত। যখন দীর্ঘ ১০ বছর পর শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে আবার ভারতসেরা হয় নাইট রাইডার্স। আনন্দ আবেগে ফেটে পরেছিল পুরো দল। তখন সবার ভীড়ে এক অপরূপ শান্তি ছিল রহমানুল্লাহ গুরবাঝের (Rahmanullah Gurbaz) গলায়।

চলতি আইপিএলে প্রথম ম্যাচ থেকে কলকাতা নাইট রাইডার্সের ওপেনিং জুটি ছিল ফিল সল্ট এবং সুনীল নারিন। দুজনেই শুরু থেকে আশানুরূপ পারফরমেন্সও করেন। তাই প্রায় গোটা সিজন বেঞ্চে থাকতে হয় গুরবাজকে। এর মাঝে হঠাৎ যখর মায়ের অসুস্থতায় তাকে দেশে ফিরে যেতে হয়। কিন্তু সল্টের প্লেঅফসের আগে দল ছেড়ে দেশে ফিরে যাওয়ায় বড় ধাক্কা পায় নাইটরা। তখন কোনোকিছু না ভেবে দলের জন্য অসুস্থ মাকে রেখেই কলকাতা ফিরে আসেন গুরবাজ।

এবার ফাইনাল ম্যাচে ৩২ বলে ৩৯ রানের ইনিংস খেলে দলকে জয়ের সীমান্তে পৌঁছে দিয়ে মায়ের সম্পর্কে বড় বয়ান আফগান কিপারের। তিনি বলেন- ” আমার মা আমার খেলা দেখছে। এখন মা অনেকটাই সুস্থ আছে। ম্যাচের আগে মায়ের সঙ্গে কথাও বলেছি। জিজ্ঞেস করেছিলাম মায়ের কী চাই। মা শুধু বলেছিল জিতে ফিরো।”

গুরবাজ এর আগেও ২০২২ সালে গুজরাট টাইটান্সের অংশ থাকাকালীন শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন। যদিও সেবার একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি তিনি। এই বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন- ” আমি খুব ভাগ্যবান যে দু-বার চ্যাম্পিয়ন হয়েছি। তবে আজকের জয়ের জন্য অনেক পরিশ্রম করেছিলাম। তার ফল পেয়েছি।”

RELATED ARTICLES

আরও পড়ুন