HomeSportRR vs RCB: একই ম্যাচে জোড়া শতরান, তবে ভাগ্য বদলালো না RCB-এর,...

RR vs RCB: একই ম্যাচে জোড়া শতরান, তবে ভাগ্য বদলালো না RCB-এর, বাটলার দাপটে টেবিল টপার RR

আজ আবারও একটি হার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। আজ এক নাটকীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) সামনে পরাস্ত হল আরসিবি। একটানা তিনটি হারের সম্মুখীন হল তারা। অন্যদিকে ৪ ম্যাচে ৪ টিতে জয়লাভ করে আইপিএল ২০২৪ (IPL 2024) এর পয়েন্ট তালিকায় প্রথম স্থানে পৌঁছে গেল রাজস্থান।

আজ জয়পুরের সয়াই মনসিং স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। প্রথমে ব্যাট করতে নেমে বিরাট কোহলির (Virat Kohli) ৭২ রানের ১১৩ রানের ইনিংসের ভিত্তিতে ২০ ওভার শেষে ১৮৩ রান তোলে আরসিবি। এছাড়া আরসিবির অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে আসে ৪৪ রানের ইনিংস।

রাজস্থানকে এই ম্যাচ জিততে হলে ১৮৪ রান তুলতে হতো স্কোরবোর্ডে। যা তাদের জন্য খুব একটা কঠিন কাজ ছিল না। অন্যদিকে আরসিবিকে এই জয়ের জন্য এই ১৮৩ রান ডিফেন্ড করতে হতো। এই লক্ষ্যের জবাবে ব্যাট করতে এসে প্রথম ওভারেই উইকেট হারান যশস্বী জয়সওয়াল, রিস টপলির বলে আউট হন তিনি। তবে আজ নিজের উইকেট হারাননি জস বাটলার (Jos Buttler)। অন্যদিকে তার সাথ দিতে ক্রিজে আসেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson)।

আজ ম্যাচের শেষ পর্যন্ত দাঁড়িয়ে থেকে বাটলারের ব্যাট থেকে আসে ১০০ রান, অন্যদিকে সঞ্জুর ব্যাট থেকে আসে ৪২ বলে ৬৯ টি মূল্যবান রান। সঞ্জু মহম্মদ সিরাজের শিকার হলেও, ম্যাচটি শেষ অবধি নিয়ে যান বাটলার। যদিও আজ রিয়ান পরাগের ব্যাট কথা বলতে পারেননি। শেষপর্যন্ত বাটলার (১০০) এবং সিমরন হেটমায়ার (১১) দাঁড়িয়ে থেকে ম্যাচটি শেষ করেন। এর সাথেই ম্যাচটি ৬ উইকেটে জয়লাভ করে রাজস্থান রয়্যালস।

রাজস্থান রয়্যালস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের স্কোরকার্ড (Rajasthan Royals vs Royal Challengers Bengaluru Match Scorecard):

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৮৩/৩ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ১৮৯/৪ (১৯.১ ওভার)

ম্যাচটি রাজস্থান রয়্যালস ৬ উইকেটে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular