RR vs LSG: একদিকে সঞ্জু তো অন্যদিকে রাহুল, কেমন হবে আজ‌ দুই দলের একাদশ, পিচ কিরূপ, জানুন

Updated on:

Rajasthan Royals vs Lucknow Super Giants Match predicted XI and Pitch Report IPL 2024

২০২৪ আইপিএলের (IPL 2024) প্রথম থেকেই দুরন্ত জয় দিয়ে প্রতিটি দল তাদের যাত্রা শুরু করতে চাইছে। আজ অর্থাৎ ২৪ মার্চ টুর্নামেন্টে দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালস লখনউ সুপার জায়ান্টসের (Rajasthan Royals vs Lokhnow Super Giants match) বিপক্ষে মাঠে নামবে। ফলে এই গুরুত্বপূর্ণ ম্যাচে দুই দলই নিজেদের সেরা একাদশ নিয়ে লড়াই করতে চাইছে। তাই এই ম্যাচে দুই দলের একাদশ কেমন হতে চলেছে এবং পিচ রিপোর্ট কী বলছে দেখে নেওয়া যাক।

সঞ্জু স্যামসনের নেতৃত্বে রাজস্থান রয়্যালস গত বছর আইপিএলে দুরন্ত লড়াই চালিয়েছিল। তারা সম্প্রতি টুর্নামেন্টের নিলামে রোভম্যান পাওয়েলকে ৭.৪০ কোটি টাকায় এবং শুভম দুবের মতো ক্রিকেটারকে ৫.৮ কোটি টাকায় দলে সই করিয়েছে। অন্যদিকে কেএল রাহুলের নেতৃত্বে লখনউ গত বছর আইপিএলে প্লে অফে জায়গা করে নিয়েছিল। তবে এই বছর তাদের প্রধান কোচ সহ মেন্টরের পরিবর্তন ঘটেছে। এছাড়াও কেএল রাহুল চোট পাওয়ার প্রবনতা দলকে কিছুটা হলেও চিন্তা বাড়াতে পারে। তবে দেবদত্ত পাডিক্কলকে এই বছর আইপিএলে লখনউ ৭.৭৫ কোটি টাকার বিনিময় দলে নিয়ে আসে। এর‌ সঙ্গেই আজ রাজস্থানের সাওয়াই মানসিং স্টেডিয়ামে দুপুর ৩:৩০ টে থেকে রাজস্থান রয়্যালস লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ (Rajasthan Royals Predicted XI)

জস বাটলার, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন (c, wk), রিয়ান পরাগ, শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, আবেশ খান, ট্রেন্ট বোল্ট।

লখনউ সুপার জায়ান্টসের সম্ভাব্য একাদশ (Lokhnow Super Giants Predicted XI)

কুইন্টন ডি কক (wc), দেবদত্ত পাডিক্কল, দীপক হুডা, কেএল রাহুল (c), নিকোলাস পুরান, আয়ুশ বাদোনি, মার্কাস স্টয়নিস, ক্রুনাল পান্ডিয়া, নবীন-উল-হক, যশ ঠাকুর, রবি বিষ্ণোই।

রাজস্থান রয়্যালস বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচের পিচ রিপোর্ট (Rajasthan Royals vs Lokhnow Super Giants Match Pitch Report)

জয়পুরের পিচ খুবই ভালো এবং আউটফিল্ড যথেষ্ট দ্রুত। এই পিচে ব্যাটসম্যানরা অনেকটাই সাহায্য পাবেন। তবে পিচে স্পিনাররা ম্যাচে প্রভাব ফলতে পারেন। তবে ম্যাচটি দুপুরে অনুষ্ঠিত হওয়ায় প্রথমে টসে জেতা দল রোদ্দুর এড়িয়ে যাওয়ার জন্য প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে। এই মাঠের গড় রান হল ১৭২। এর সঙ্গেই এখনও পর্যন্ত স্টেডিয়ামে আইপিএলের মোট ৫২ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা দল ৩৪ ম্যাচ জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥