আইপিএলের আগেই দ্বিতীয় জার্সি প্রকাশ রাজস্থানের, নারীদের উৎসর্গ করে এই ম্যাচে পড়বে জার্সিটি

Updated on:

Rajasthan Royals Special Pink Jersey

প্রতিবছর আইপিএলের (IPL) ফ্রাঞ্চাইজি দলগুলি ক্রিকেটের বাইরে গিয়ে একাধিক সামাজিক কার্যক্রমের সঙ্গে জড়িয়ে থাকে। অনেক সময় তারা একাধিক সচেতনতা ভক্তদের মধ্যে পৌঁছে দেওয়ার জন্য ভিন্ন ধরনের জার্সি পড়ে মাঠে নেমে বার্তা দিয়ে থাকেন। এবার ২০২৪ আইপিএল শুরুর আগেই রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) অভিনব উদ্যোগ সকলকে মুগ্ধ করল।

রাজস্থান রয়্যালস আইপিএলের উদ্বোধনী মরসুমে ২০০৮ সালে প্রথম চ্যাম্পিয়ন হয়েছিল। এছাড়াও গত বছর সঞ্জু স্যামসনের (Sanju Samson) নেতৃত্বে ১৪ ম্যাচের মধ্যে ৭ ম্যাচে জয় তুলে নিয়ে রাজস্থান লিগ তালিকায় পঞ্চম স্থানে শেষ করে। তবে এই বছর রোভম্যান পাওয়েলের মতো ক্রিকেটারকে দলে সই করিয়ে তারা ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এবার আসন্ন আইপিএলে রাজস্থান বাহিনী জনকল্যাণমূলক বিষয়টিকে মাথায় রেখে অভিনব উদ্যোগ নিতে চলেছে।

আজ তাদের গোলাপি রঙের এক বিশেষ জার্সির উন্মোচন করা হয়। এই জার্সিটি ভারতীয় নারীদের সম্মান জানানোর জন্য তৈরি করা হয়েছে। রাজস্থানের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে একটি বিশেষ ভিডিও প্রকাশের মাধ্যমে জার্সিটিকে সকলের সামনে প্রকাশ করা হয়েছে। জার্সিতে একাধিক মহিলার নাম লেখা আছে। ভিডিওটির মাধ্যমে প্রত্যন্ত অঞ্চল থেকে লড়াই করে উঠে আসা সেই মহিলারাই সামনে এসে নিজেদের লড়াইয়ের গল্প বলেন। ভিডিওটির ক্যাপশনে লেখা ছিল “মহিলারা আছেন বলেই ভারত আছে।”

গোলাপি রঙের জার্সিটিতে ‘বন্ধনী প্যাটার্ন’-এর বিশেষ নকশা লক্ষ্য করা যাচ্ছে যা আমাদের প্রাচীন ভারতের ঐতিহ্যকে তুলে ধরছে। এর সঙ্গেই রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসনের এই নতুন জার্সি পড়া ছবি এবার সামনে এসেছে। উল্লেখ্য এই জার্সি পড়েই ৬ এপ্রিল এই বছর আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে সওয়াই মানসিংহ স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে মাঠে নামবে। এছাড়াও তারা আইপিএলের প্রথম ম্যাচে ২৪ মার্চ লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে।

সঙ্গে থাকুন ➥