Rinku Singh Injury: কেন ফিল্ডিং করছেন না রিঙ্কু সিং? উদ্বেগজনক কারণ জানালেন KKR-এর ফিল্ডিং কোচ

Avatar

Published on:

Rinku Singh Injury

গতকাল আইপিএলে (IPL 2024) ক্রিকেটপ্রেমীরা এক অবিশ্বাস্য ম্যাচে সাক্ষী থেকেছেন। এই ম্যাচে রাজস্থান রয়্যালস এবং কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) আবার প্রমাণ করেছে যে তারাই এই বছরের সেরা দুই দল। চলমান আইপিএলে অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে সঙ্গে তরুণ ক্রিকেটারদের মিশ্রণ নাইট বাহিনীকে আরও শক্তিশালী করেছে। তবে প্রায় প্রতি ম্যাচে রিঙ্কু সিংকে (Rinku Singh) ইম্প্যাক্ট ক্রিকেটার হিসাবে রাখার কৌশল নিয়ে অনেকের মনে প্রশ্ন জেগেছিল। এবার এই বিষয়ে কলকাতা নাইট রাইডার্সের ফিল্ডিং কোচ গুরুত্বপূর্ণ তথ্য সামনে আনলেন।

গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়। ম্যাচের প্রথমে ব্যাট করতে নেমে নাইটদের হয়ে সুনীল নারিন বিধ্বংসী ব্যাটিং শুরু করেন। তার ব্যাট থেকে ৫৬ বলে ১০৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস আসে। তবে ম্যাচের শেষের দিকে রিঙ্কু সিং মাঠে নেমে মাত্র ৯ বলে ২ টি ছয় এবং ১ টি চারের মাধ্যমে অপরাজিত ২০ রান করেন। দ্বিতীয় ইনিংসে তার বদলে ইম্প্যাক্ট ক্রিকেটার হিসাবে বৈভব অরোরাকে বোলিং করতে দেখা যায়।

এবার রিঙ্কু সিংয়ের প্রায় প্রতি ম্যাচে ফিল্ডিং না করার বিষয়ে কেকেআরের ফিল্ডিং কোচ রায়ান টেন ডেসচাটে (Ryan Ten Doeschate) উদ্বেগজনক মন্তব্য করলেন যা বিশ্বকাপের আগে ভারতীয় দলকে চিন্তার মধ্যে রাখল। তিনি বলেন, “রিঙ্কু সিং পুরোপুরি ফিট নন‌। আমরা তাকে কিছুটা বিশ্রাম দিতে চাইছি। একেবারে পুরোপুরি সুস্থ হয়ে উঠলে তিনি ফিল্ডার হিসাবে মাঠে ফিরবেন।” উল্লেখ্য রিঙ্কু সিংকে আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে ফিনিশার হিসাবে এগিয়ে রাখা হয়েছে।

অন্যদিকে গতকাল কলকাতা নাইট রাইডার্সের করা ২২৩ রান তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসের হয়ে জস বাটলার ম্যাচটি শেষ পর্যন্ত টেনে নিয়ে যান। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের শেষ ওভারের শেষ বলে বাটলার দলকে একটি অবিশ্বাস্য জয় উপহার দিয়ে সকলকে মুগ্ধ করেন। তার ব্যাট থেকে ৬০ বলে অপরাজিত ১০৭ রান আসে। এর ফলে কলকাতা নাইট রাইডার্স ৬ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকা দ্বিতীয় স্থানে আছে। তারা পরবর্তী ম্যাচে ২১ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥